ঢাকা ১৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


ভারতের দিকে মানবিকতার হাত বাড়ালো পাকিস্তান

redtimes.com,bd
প্রকাশিত এপ্রিল ২৫, ২০২১, ১১:২২ পূর্বাহ্ণ
ভারতের দিকে মানবিকতার হাত বাড়ালো পাকিস্তান

করোনা পরিস্থিতিতে ভারতের দিকে মানবিকতার হাত বাড়ালো   পাকিস্তান। প্রতিবেশী এই দুই দেশ তাদের স্বাধীনতার পর থেকেই শত্রু  শত্রু খেলায় মত্ত ছিল ।

বর্তমান পরিস্থিতি মোকাবিলায় ভারতকে ভেন্টিলেটর, বাইপ্যাপ, ডিজিটাল এক্স-রে মেশিন, ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামসহ (পিপিই) বিভিন্ন সামগ্রী পাঠানোর প্রস্তাব দিয়েছে পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে গতকাল শনিবার এক টুইটবার্তায় এ সহযোগিতার কথা উল্লেখ করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, ‘এসব সামগ্রী দ্রুত পাঠানোর জন্য ভারত ও পাকিস্তানের দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষ কাজ করতে পারে। এই মহামারির কারণে যে চ্যালেঞ্জের মুখোমুখী হতে হচ্ছে, তা সমাধানের জন্য দুই দেশ সহযোগিতার মাধ্যমে সম্ভাব্য উপায়ের সন্ধান করতে পারে।’

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনা মহামারির এমন পরিস্থিতিতে ভারতের জনগণের সঙ্গে একাত্মতা প্রকাশ করার পর দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সহযোগিতার কথা বলা হলো।

এক টুইটবার্তায় ইমরান বলেন, ‘করোনাভাইরাসের বিপজ্জনক ঢেউ মোকাবিলায় আমরা ভারতীয়দের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি। আমাদের প্রতিবেশী দেশসহ বিশ্বের যারা এই মহামারিতে ভুগছে, তাদের দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরে আসার জন্য প্রার্থনা করছি। আমাদের অবশ্যই একসঙ্গে এই সংকট মোকাবিলা করতে হবে।’

এর আগে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি ভারতের করোনা পরিস্থিতিতে একাত্মতা প্রকাশ করেন এবং ক্ষতিগ্রস্ত ভারতীয়দের প্রতি সমবেদনা জানান। কুরেশি বলেন, ‘করোনা পরিস্থিতি আমাদের স্মরণ করিয়ে দিচ্ছে, রাজনৈতিক বিষয়গুলোর বাইরেও মানবতার প্রতিক্রিয়া প্রয়োজন। ।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031