ভাষা আন্দোলনের পথ ধরেই এসেছে বাংলাদেশের স্বাধীনতা

প্রকাশিত: ১:১৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

ভাষা আন্দোলনের পথ ধরেই এসেছে বাংলাদেশের স্বাধীনতা

এম. এ রহিম সিআইপি বলেন,ভাষা আন্দোলনের পথ ধরেই এসেছে বাংলাদেশের স্বাধীনতা । শহীদের রক্ত বৃথা যায় নি । তাদের দেখানো পথেই আমরা আজো এগিয়ে যাচ্ছি ।
তিনি আলহাজ¦ মোঃ মখলিছুর রহমান ডিগ্রি কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন ।
একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে জড়ো হন কলেজের শিক্ষক-শিক্ষার্থী, ম্যানেজিং কমিটির সদস্যসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। শুক্রবার ২১ ফেব্রæয়ারি শহীদ মিনারে পুুষ্পর্পণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।

এ সময় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে কলেজের অডিটোরিয়ামে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ-সভাপতি ও কলেজের প্রতিষ্ঠাতা এম. এ রহিম সিআইপি, কলেজের আজীবন সদস্য মুজিবুর রহমান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এসময় কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহন করে। পরে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরুস্কার প্রদান করা হয়।

ছড়িয়ে দিন