ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের মতবিনিময় সভা

প্রকাশিত: ১০:৫০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১

ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের মতবিনিময় সভা

শিল্পকলা একাডেমির চিত্রশালা সেমিনার কক্ষে অনুষ্ঠিত হল ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের মতবিনিময় সভা, সাহিত্য সভা ও কার্যকরী কমিটির বিশেষ সভা। শনিবার বিকেল ৪ টায়
ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে সম্মেলন ও স্মারক ম্যাগাজিন প্রকাশের জন্য এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। এছাড়াও ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের শিল্পী ও কবিদের গান, আবৃত্তি ও হাওয়াইন গীটার পরিবেশনাও ছিল মনোমুগ্ধকর। উক্ত সভায় কমিটি পুনর্গঠনের বিষয়েও আলোচনা হয়।
শান্তি, সমৃদ্ধি, প্রগতি ও মানব কল্যাণে সাহিত্য এই মূলমন্ত্র নিয়ে ২০১৯ সালের ১৭ মার্চ একটি ঘরোয়া আয়োজনের মাধ্যমে যাত্রা শুরু হয় ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমির সচিব কবি আসাদুল্লাহ, কবি ও সাংবাদিক নাসির আহমেদ, কবি ও সাংবাদিক সৌমিত্র দেব, কবি ও কথাসাহিত্যিক মিনা মাশরাফী, বিশিষ্ট ব্যাংকার ও সমাজে সেবক জাকির হোসেন খান, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিউইয়র্ক প্রবাসী পীরজাদা নূরুল আবেদীন, অধ্যক্ষ ও হাওয়াইন গীটার বাদক ফরহাদ আজিজ, কবি ও সংগঠক মুহাম্মদ মাসুম বিল্লাহ, সঙ্গীতশিল্পী মাহফুজা রুমি, কবি ও রাজনীতিবিদ জেসমিন নূর প্রিয়াংকা, কবি জেসমিন জাহান, সাংবাদিক মাহবুব আলম লাভলু, বিশিষ্ট অভিনেত্রী, মডেল ও শিক্ষক সুমাইয়া শরীফ, বিশিষ্ট বিজ্ঞাপন ও নাট্যনির্মাতা আরিফ হক, কবি শামিমা আখতার, সামিনা ইয়াসমিন ঝর্ণা, রোকসানা সুবর্ণা প্রমুখ।
পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করেন ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের মহাসচিব কবি ও সংগঠক মুহাম্মদ মাসুম বিল্লাহ।
সভায় উপস্থিত বক্তারা সুস্থ সংস্কৃতি ও শিল্পের বিকাশে, মুক্তিযুদ্ধের চেতনায় উদবুদ্ধ হয়ে সমাজ, দেশ ও মানব কল্যাণে কাজ করার জন্য সবাইকে উদবুদ্ধ করেন। শিল্প সাহিত্য ও অহিংস মুক্তবুদ্ধির চেতনায় আগামী প্রজন্মকে গড়ে তোলার জন্যও বক্তাগণ পরামর্শ দেন।
তরুণ প্রজন্মের মাঝে ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদ নিজস্ব ভাষা, সংস্কৃতি, শিল্প ও সাহিত্যের জাগরণ সৃষ্টি করবে এবং মানুষের কল্যাণে কাজ করে একটি মানবিক সংগঠন হিসেবেও কাজ করবে সংগঠনের সভাপতি রাজিয়া পিংকি এই প্রত্যাশা ব্যক্ত করেন।
অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও বাচিকশিল্পী রাজিয়া সুলতানা পিংকি।

ছড়িয়ে দিন