ঢাকা ১৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


ভিডিও ফুটেজ দেখে সন্ত্রাসী ও হুকুমদাতাদের গ্রেফতার দাবি করেছে জাসদ

redtimes.com,bd
প্রকাশিত এপ্রিল ৩, ২০২১, ০১:১৫ অপরাহ্ণ
ভিডিও ফুটেজ দেখে সন্ত্রাসী ও হুকুমদাতাদের গ্রেফতার দাবি করেছে জাসদ

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে ব্রাহ্মণবাড়িয়া, হাটহাজারীসহ দেশের বিভিন্ন স্থানে হেফাজতি সন্ত্রাসীদের তান্ডবের শত শত সিসিটিভি ফুটেজ, ভিডিও ফুটেজ, ছবি সংবাদ-গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। এসকল সিসিটিভি ফুটেজ, ভিডিও ফুটেজ ও ছবিতে পরিস্কারভাবে হেফাজতি সন্ত্রাসীদের চেহারা ও পরিচয় প্রকাশিত হয়েছে। এরপরও চিহ্নিত হেফাজতি সন্ত্রাসীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা দায়ের ও গ্রেফতার না করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।
তারা অবিলম্বে ভিডিও ফুটেজ ও ছবিতে চিহ্নিত হেফাজতি সন্ত্রাসী এবং বায়তুল মোকাররম মসজিদ, হাটহাজারীর মাদ্রাসাসহ বিভিন্ন স্থান থেকে তান্ডবের উস্কানিদাতা মমিনুল, বাবু নগরীসহ চিহ্নিত হুকুমদাতাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা দায়ের করে গ্রেফতার ও বিচারের সম্মূখীন করার দাবি জানান। তারা বলেন, ২০১৩ সালের ৫ মে ঢাকায় তান্ডবের সাথে যুক্ত হেফাজতি সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় হেফাজতিরা আজ খোদ বাংলাদেশ রাষ্ট্রকেই বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাষ্ট্র ও জনগণের উপর সহিংস তান্ডব চালানোর সাহস দেখাচ্ছে। তারা বলেন, হেফাজতের সাথে লেনদেন করে কোনো লাভ নেই। এরা স্বাধীনতা বিরোধী পাকিস্তানপন্থী রাজনৈতিক ধারা রাজাকার-আলবদরদের উত্তরাধিকার এবং বিএনপি জামাতের ভাড়াটে খোলোয়ার। তারা হেফাজতের সাথে লেনদেনে আত্মঘাতি কৌশল পরিহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

তারা যে সকল মাদ্রাসা, মসজিদকে সশস্ত্র ঘাঁটি বানিয়ে সশস্ত্র তান্ডব চালিয়েছে সেসকল মাদ্রাসা-মসজিদের আয়-ব্যয়ের অডিট এবং পরিচালক ও কমিটির সদস্যদের আয়-ব্যয়ের হিসাব উদঘাটন করার জন্য জাতীয় রাজস্ববোর্ড ও আয়কর বিভাগকে দ্রুত পদক্ষেপ গ্রহণের নির্দেশ প্রদানের দাবি জানান।

তারা বলেন, ব্রাহ্মণবাড়িয়া ও হাটহাজারীতে তান্ডব করার পর হেফাজতি সন্ত্রাসীরা দেশের বিভিন্ন জেলা-উপজেলায় মাদ্রাসায় গিয়ে ঘাঁটি গেড়ে দেশব্যাপী সন্ত্রাসী তান্ডবের প্রস্তুতি নিচ্ছে বলে যে খবর বেড়িয়েছে তা খাটো করে না দেখে দেশের সকল মাদ্রাসায় নজরদারী ও তল্লাশী চালানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031