ভিয়েনায় ইউএনওডিসি’র মহাপরিচালকের সঙ্গে আইনমন্ত্রীর বৈঠক

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, মে ২৯, ২০১৯

ভিয়েনায় ইউএনওডিসি’র মহাপরিচালকের সঙ্গে আইনমন্ত্রীর বৈঠক


বাংলাদেশে জাতীয় মাদক পুনর্বাসন কেন্দ্র স্থাপন এবং সন্ত্রাস বিষয়ক অপরাধ দমনের বিষয়ে সহযোগিতার আশ্বাস দিয়েছে জাতিসংঘের মাদক নিয়ন্ত্রণ ও অপরাধ দমন বিষয়ক দপ্তর- ইউএনওডিসি। এছাড়া বাংলাদেশের দুর্নীতি দমন বিষয়ে কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ প্রদানেও সহযোগিতার আশ্বাস দিয়েছে ইউএনওডিসি। বৈঠকে বাংলাদেশও মাদক নিয়ন্ত্রণ এবং অপরাধ ও দুর্নীতি দমনে সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছে ইউএনওডিসি-কে।
বুধবার (২৯ মে) বিকালে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ইউএনওডিসি’র মহাপরিচালকের সঙ্গে আইনমন্ত্রীর মন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের দ্বিপাক্ষিক আলোচনায় ওই আশ্বাস দেয়া হয়।
ভিয়েনায় অনুষ্ঠিত জাতিসংঘের দুর্নীতি বিরোধী কনভেনশন (ইউএনসিএসি) এর বাস্তবায়ন পর্যালোচনা পর্বের দশম অধিবেশনের পার্শ্ব আলোচনায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। ২৭ – ২৯ মে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় এ সম্মেলন চলবে।
বৈঠকে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ, আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর প্রমুখ বাংলাদেশ প্রতিনিধি দলে অংশ নেন।