ভুল স্বীকারের পরেও বাউল রিতা দেওয়ানের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ২:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২০

ভুল স্বীকারের পরেও বাউল রিতা দেওয়ানের বিরুদ্ধে  মামলা

পালা গানে মহান আল্লাহকে নিয়ে কটূক্তির কথিত অভিযোগে বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (০৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে ইমরুল হাসান নামে এক আইনজীবী মামলাটি দায়ের করেন। পরে ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার আর্জিতে বলা হয়েছে, সম্প্রতি একটি পালা গানের আসরে রিতা দেওয়ান মহান আল্লাহকে নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে গানের ওই ভিডিওটি ভাইরাল হয়। এই বক্তব্য ধর্মীয় অনুভূতিতে আঘাত করে অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

এদিকে, গানটি ইউটিউবে ভাইরাল হওয়ার পর গত ১ ফেব্রুয়ারি ক্ষমা চেয়েছেন রিতা দেওয়ান। ‘গান রুপালি এইচডি’ নামক একটি ইউটিউব চ্যানেলে দুই মেয়েসহ একটি ভিডিওতে রিতা দেওয়ান ক্ষমা চান।

যেখানে তিনি বলেন, এ কথাটা আমার ভুল হয়ে গেছে। মুসলিম ভাই-বোনদের কাছে আমি বলব, আমার ভুল হয়ে গেছে। আমাকে ক্ষমা করে দেবেন। আমি যেন আর কোনোদিনও ভুল না করি।

সম্প্রতি শরিয়ত বয়াতি নামক এক বাউল শিল্পীর পালা গানের আসরে ইসলামে গান-বাজনা জায়েজ বলে মন্তব্য করেন রিতা। এরপর বিক্ষোভের মুখে তাকে গ্রেফতার করে টাঙ্গাইল পুলিশ। বর্তমানে তিনি কারাগারে আছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com