ভোলার ঘটনা রামু ও নাছির নগরের পুনরাবৃত্তি

প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৯

ভোলার  ঘটনা রামু ও নাছির নগরের পুনরাবৃত্তি

দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। এসব অপরাধে জড়িত সবাইকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা হবে। বলেছেন বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । গতকাল সন্ধ্যায়
তিনি রাজধানীতে আইডিইবি’র দুদিনব্যাপী প্রতিনিধি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইডিইবি’র সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভোলার বোরহানউদ্দিনের সাম্প্রদায়িক উস্কানির ঘটনা রামু ও নাছির নগরের পুনরাবৃত্তি।
তিনি বলেন, এ ধরনের জঘন্য কাজের সাথে জড়িতদের খুঁজে বের করার কাজ চলছে। ইতোমধ্যে ঘটনার সাথে জড়িত পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে, এদের মধ্যে তিনজনকে রিমান্ডে নেয়া হয়েছে। বাকিদের গ্রেফতারে পুলিশের কারিগরি টিম ফেইসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রাখছে।
মন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে পদ্মা সেতুসহ বিভিন্ন ইস্যুতে গুজব ছড়িয়ে বারবার শান্তি ও নিরাপত্তা বিনষ্ট করা অপচেষ্টা করা হয়েছে। কিন্তু এ ব্যাপারে বর্তমান সরকার অত্যন্ত সজাগ ও সতর্ক রয়েছে।
টেকসই উন্নয়নের জন্য দুর্নীতি দমনে প্রধানমন্ত্রীর অবস্থান অত্যন্ত কঠোর উল্লেখ করে তিনি বলেন, নুসরাত হত্যার সঠিক তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে ঘটনার সাথে ১৬জনকে আদালত ফাঁসির রায় দিয়েছেন। একইভাবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার হত্যার সাথে সম্পৃক্তদের সনাক্ত করে দ্রুত সময়ের মধ্যে নির্ভুল চার্জশীট দেয়া হবে।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর পর বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধির জন্য একজন দৃঢ়চেতা, দূরদৃষ্টিসম্পন্ন সৎ ও যোগ্য নেতার প্রয়োজন ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই নেতৃত্বের হাল ধরে ইতোমধ্যে যোগ্যতার প্রমাণ রেখেছেন। তাঁর নেতৃতে ইতোমধ্যে বাংলাদেশ শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির পথে অনেক দূর এগিয়ে গেছে।
তিনি বলেন, বাংলাদেশের ৬৫ ভাগ নাগরিক কর্মক্ষম, যাদের নিয়ে বঙ্গবন্ধু সব সময় স্বপ্ন দেখতেন। এ তরুণরাই প্রতিনিয়ত বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সেই তরুণদের দক্ষতা উন্নয়ন ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না, যা প্রধানমন্ত্রী উপলব্ধি করেছেন।
আসাদুজ্জামান খান বলেন, কারিগরি শিক্ষার বিকাশ ও তরুণদের দক্ষতার উন্নয়নে বর্তমান সরকার সকল জেলা ও উপজেলা পর্যায়ে কারিগরি শিক্ষা বিস্তারের পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছেন।
ডিপ্লোমা প্রকৌশলীরা উন্নয়নের সহযোদ্ধা উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত সকল যৌক্তিক সমস্যার সমাধান অবশ্যই হবে।
তিনি দেশের শান্তি ও অগ্রগতির ধারা অব্যাহত রাখার স্বার্থে সকল ধরনের গুজব এড়িয়ে বিবেকের দায়বোধ থেকে ঘটনার মূল্যায়নের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

ছড়িয়ে দিন