মন আর ভালোবাসা নিয়ে খেলতে নেই

প্রকাশিত: ১১:২১ পূর্বাহ্ণ, এপ্রিল ১৬, ২০২০

মন আর ভালোবাসা নিয়ে খেলতে নেই

ফারহানা হোসেন

হাসানের মন খারাপ। হাসান আর উর্মির প্রেম অনেক দিনের কিন্তু ভালোবাসার মধ্য কি যেন একটা ফাঁক আছে হাসান তা টের পাচ্ছে।
হাসান মাঝে মাঝে উর্মিকে বুঝতে পারে না। ওদের মনোমালিণ্য লেগেই থাকে।

টিয়া হলো হাসানের বাবার বন্ধুর মেয়ে। হাসান বুঝতে পারে টিয়া হাসানকে অনেক পছন্দ করে কিন্তু হাসান বুঝেও না বুঝার ভান করে থাকে।
মাঝে মাঝে হাসান উর্মির ফোন বিজি পায়। অনেকক্ষণ বিজি থাকে উর্মি। হাসানের রাগ হয়, রাগে কিছু বলেও ফেলে কিন্তু উর্মি এটা সেটা বুঝিয়ে দেয়। তারপরও হাসানের কেমন যেন মনেহয়, উর্মি হাসানের প্রতি উদাসীন।

সামনেই বৈশাখ। হাসান উর্মির সব আবদার পূরণ করে। উর্মি প্রায়ই বলে চলো ঘুরে আসি বা আমাকে ওটা এটা কিনে দাও। হাসান সব আবদার মেনে নেয় কারণ হাসান মন থেকে উর্মিকে খুব ভালোবাসে।
বৈশাখের জন্য উর্মি বায়না ধরেছে একটা লাল শাড়ির, তারপর শাড়ির ওপর কি কাজ করা থাকবে, কোন দোকান থেকে কিনতে হবে, সব বলে দেয়। হাসান শাড়িটা কিনে আনে কিন্তু উর্মি এমন ভাবে রেগে হাসানের মুখে ছুঁড়ে মারে, যা দেখে হাসানের কান্না পায়। হাসান আবার আর একটা লাল শাড়ি নিয়ে আসে।
উর্মি আবারও একই রকম আচরণ করে। হাসান বুঝতে পারছে না কাল বৈশাখ অথচ উর্মি কেন এমন করছে!
হাসান শাড়িটা রেখে মনে কষ্ট নিয়ে বের হয়ে চলে যায়।
সারা রাত উর্মির ফোন বিজি। হাসান মনে করেছে উর্মি রাগ করেছে সকাল হয়ে গেলে সব ঠিক হয়ে যাবে।
উর্মির বাসায় যখন হাসান পৌঁছালো তখন কাজের মেয়ে বললো উর্মি আপা তো বাসায় নেই এখনই বের হয়েছে।
একটু যেতেই হাসান দেখলো, ঠিক তার শাড়িটা পরে উর্মি বাইকে কোমর জড়িয়ে একটা ছেলের সাথে বসা। এমন ভাবে বসে আছে দেখে মনে হচ্ছে বর বউ বসে আছে। হাসান এই দৃশ্যটা আর সহ্য করতে পারলো না, শুধু মনে মনে বললো আমার দেওয়া শাড়ী পরে তুমি অন্য কারো সাথে !! তবে কোন রাগ নেই তার উর্মির উপর শুধু এতটুকুই মনে মনে বললো, যে তাকে ভালোবাসে টিয়া। তার ভালোবাসার দাম কোনদিন না দিয়ে সে কিনা একটা মিথ্যে ভালোবাসার স্বপ্ন বুনেছে এতদিন। কি করে এই মেয়েগুলো এমন করতে পারে। হাসান যাবার সময় শুধু টিয়ার মুখ মনে করছে। কি মিষ্টি দেখতে টিয়া। কত ভালোবাসে তাকে।ফেরার সময় হাসান বেইলিরোড হয়ে যায় একটা সাদা শাড়ি চুড়ি কেনে, সাতে বেলিফুল। আর লাল শাড়ি নয়
সাদাই মানাবে টিয়াকে কারণ টিয়ার ভালোবাসাটাও ধবধবে সাদা।

কলিংবেল বাজাতেই টিয়া দরজা খোলে। তুমি রেডি হওনি টিয়া?
এটা পরে এসো ঝটপট, আমরা বের হবো …
আহা কি দেখছো হা করে টিয়া? চুড়ি আর শাড়িটা পরে বেলী ফুলের মালা জড়াও খোঁপায়, এটা আমার পছন্দ যা আমার পছন্দ তুমি সারাজীবন তাই করবে …

( আমার সব অনু গল্পের একটা ম্যাসেজ থাকে)

ভালোবাসায় ঠকানো বা মিথ্যা অভিনয় করা পাপ। মন আর ভালোবাসা নিয়ে খেলতে নেই !

ছড়িয়ে দিন