মহসিন আলীর আদর্শ সারা দেশে ছড়িয়ে দিতে হবে: সৌমিত্র দেব

প্রকাশিত: ১:৩২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৮

মহসিন আলীর আদর্শ সারা দেশে ছড়িয়ে দিতে হবে: সৌমিত্র দেব

সাভার প্রতিনিধি

প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর আদর্শকে সারাদেশে ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৌমিত্র দেব। শুক্রবার (১৪ই সেপ্টেম্বর) সাভারের রেডটাইমস সেন্টারে প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
অনুষ্ঠানে রেডটাইমসের সচিবালয় প্রতিবেদক কামরুজ্জামান হিমুর সভাপতিত্বে এবং সাংবাদিক শরীফুল ইসলাম শরীফের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ওয়াকিল আহমেদ চৌধুরী , সাভার উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও একাত্তর টিভির সাংবাদিক মিঠুন সরকার, সাধারণ সম্পাদক আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসে্‌ন , সাদ্দাম হোসেন প্রমুখ ।

সৌমিত্র দেব বলেন, প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী একজন উদার, সংস্কৃতিমনা, মানবতাবাদী, সৎ ও নিষ্ঠাবান ব্যক্তিত্ব ছিলেন। তিনি মন্ত্রী হওয়ার পরও নিজের মধ্যে কখনও আভিজাত্য বোধকে প্রশ্রয় দেননি। অত্যন্ত সরলমনা একজন ব্যক্তিত্ব ছিলেন তিনি। সাধারণ মানুষ কখনো তার কাছে কোনো কিছুর জন্য এসে খালি হাতে ফিরে যায়নি। বহু দুঃস্থ-দরিদ্র লোককে তিনি সাহায্য করেছেন, অসুস্থ লোকদের চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন, প্রয়োজনে গরীব-দুঃস্থদের চিকিৎসার জন্য নিজ খরচে বিদেশেও পাঠিয়েছেন।

তিনি আরো বলেন, তার মতো একজন দানবীরকে হারিয়ে আমাদের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি যখন মন্ত্রী ছিলেন তখন তার বাসায় চারশ-পাঁচশ লোকের রান্না হতো। গরীব-দুঃস্থরা এসে তার বাসায় পেট ভরে খেয়ে যেতো।

সৌমিত্র দেব বলেন, আজ সৈয়দ মহসিন আলী নেই। কিন্তু তার স্মৃতি ও আদর্শ আমাদের মাঝে আছে। তার স্মৃতি ও আদর্শকে বাংলাদেশের সর্বত্র পৌছে দেয়ার জন্য রেডটাইমস কাজ করে যাচ্ছে। আর এরই ধারাবাহিকতায় আজ তার তৃতীয় মৃত্যুবার্ষিকীতে এই আলোচনা সভার আয়োজন করা হলো । তিনি এলিফ্যান্ট রোডে ফিতা কেটে রেডটাইমসের অফিস উদ্বোধন করেছিলেন । এখানে লেখালেখি করেছেন । তার শেষযাত্রায় জাতীয় সংসদে জানাজার সময় রেডটাইমসের কামরুজ্জামান হিমু তার মরদেহ বহন করেছিলেন । জাতীয় প্রেসক্লাবে তার প্রথম শোক সভার আয়োজন ও করেছিল রেডটাইমস ।

সাভার উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মিঠুন সরকার বলেন, প্রয়াত সমাজ কল্যান মন্ত্রী সৈয়দ মহসিন আলী একজন মহানুভব ব্যক্তি ছিলেন। তার গুণাবলির কথা বলে শেষ করা যাবে না। তিনি ছিলেন সর্বগুণে গুণান্বিত একজন ব্যক্তিত্ব।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সাংবাদিক কামরুজ্জামান হিমু বলেন, প্রয়াত সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী একজন বড় মাপের দানবীর ছিলেন। তিনি গুণীর কদর করতেন। সাধারণ মানুষের সুখে-দুঃখে সবসময় তাদের পাশে থাকতেন।

তিনি আরো বলেন, তার মৃত্যুতে জাতির মাঝে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা কখনো পূরণ হবার নয়। তার নীতি ও আদর্শকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে।

সৈয়দ মহসিন আলী ২০১৬ সালের ১৪ই সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930