মাগুরার মহম্মদপুরে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০১৭

মাগুরার মহম্মদপুরে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ

মাগুরার মহম্মদপুরে পুর্ব শত্রুতার জের ধরে স্থানীয় আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ । নারী-পুলিশসহ অন্তত ১৫ ব্যক্তি আহত ও ২০ বাড়ি ঘরে হামলা, ভাঙচুর-লুটপাটের ঘটনা ।

এ ঘটনা ঘটে রোববার সকালে উপজেলার বালিদিয়া ইউনিয়নের চরবড়রিয়া গ্রামে ।

স্থানীয় সূত্রে জানা গেছে, জমি নিয়ে বালিদিয়ার পান্নু বিশ্বাসের সঙ্গে একই এলাকার আবদুল হালিম মোল্যার বিরোধ চলছিল। বিরোধের জের সকালে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এ নিয়ে উত্তজেনা ছড়িয়ে পড়লে বিকেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে পুলিশ-নারীসহ ১৫ জন আহত হয়। আহতদের মোহম্মদপুর ও মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষে সময় রফিক মোল্যা, রিবুল মোল্যা, জিল্লু মোল্যা, নজরুল মোল্যা, আশরাফুল বিশ্বাস, পান্নু, মিলন, মনিরুল, বাবুল, সিরাজ ও বাকী মিয়াসহ অন্তত ২০টি বাড়িয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। সংঘর্ষের খবরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

সংঘর্ষে জড়িয়ে পড়া পান্নু বিশ্বাস স্থানীয় বালিদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বালিদিয়ার বর্তমান চেয়ারম্যান পান্নু মোল্লার সমর্থক। অন্যদিকে, আব্দুল হালিম বালিদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মফিজুর রহমানের সমর্থক।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মোহম্মদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তরিকুল ইসলাম বলেন, সংঘর্ষের খবরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৩৭ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় স্থানীয়দের ইটপাটকেলে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে। সকাল আটটায় শুরু হওয়া ওই সংঘর্ষের ঘটনায় কোন মামলা হয়নি। তবে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশের পক্ষ থেকে মামলা প্রস্তুতি চলছে।