ঢাকা ১৪ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ ১৪৪৫ হিজরি

মাদকের সকল উৎসস্থল ধংস করুন!

redtimes.com,bd
প্রকাশিত জানুয়ারি ২৩, ২০১৮, ০৯:২৬ পূর্বাহ্ণ
মাদকের সকল উৎসস্থল ধংস করুন!

তামান্না জেসমিন

লোভে পাপ আর পাপের ভোগান্তি তে মৃত্যুর চেয়েও কঠিন কষ্ট থেকে উদ্ধার পাবার জন্য যখন কাছের মানুষেরা নানা রকম নিকৃষ্ট মাদকের নেশার উপর নির্ভরশীল হয়ে পড়ে তখন পৃথিবীর কারোরই বোধহয় সাধ্য থাকেনা সেই পথ থেকে তাদের ফেরানোর।
সেই বেছে নেওয়া পথ বড় নির্মম ; কাছের নিরীহ নিষ্পাপ মানুষগুলো বড় অসহায়ত্বের মধ্যে , অনিশ্চয়তা ও অশনিসংকেত এ পরিবারের সৃজনশীল, প্রতিভাবান, সম্ভাবনাময় – যারা পরিবার, সমাজ তথা জাতির জন্য হতে পারতো উজ্জল ভবিষ্যৎ, অহংকার, রোল মডেল – সেই অসহায় পরিবারের যন্ত্রনাকাতর প্রান ছটফট করে মরে নীরবে নিভৃতে। তারা না পারছে নেশায় আসক্ত কে মনোরোগ বিশেষজ্ঞর কাছে নিতে, না পারছে কাউন্সেলিং এর চেষ্টা করতে, না পারছে এই দুঃসহ সমস্যা যন্ত্রণার কথা কারো সাথে শেয়ার করতে। এই বিভীষিকাময় অবস্থা থেকে, অন্ধকার থেকে উত্তোরনের কি কোনো পথ খোলা নেই ?

যে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিটি এমন নেশার কবলে পড়ে, সে কি কেবল নিজের ক্ষতিই
করে? না সে শুধু নিজের ই নয় বরং সে সেই পরিবারের প্রত্যেকের ক্ষতি করে, ক্ষতি করে ব্যবসা বানিজ্যিক প্রতিষ্ঠানের, ক্ষতি করে বিগত দিনের ভালো রেপুটেশন এর, ক্ষতি করে ব্যবসা প্রতিষ্ঠানের প্রতিটি কর্মকর্তা, কর্মচারীর, সর্বনাশ করে নিজ পরিবারের প্রতিটি সদস্যের। ধংস করে সমাজ এবং জাতি!

আমি করজোড়ে সেইসব বিপথগামীদের কাছের মানুষদের অনুরোধ করি, দয়া করে সমাজ থেকে মাদকের বিরুদ্ধে সকলে সোচ্চার হোন, মাদকের সকল উৎসস্থল ধংস করুন! এই মুহুর্তে এই মাদক পারমাণবিক অস্রের চেয়েও অনেক বিপদজ্জনক!
আইনের মানুষদের প্রতি বিনীতভাবে অনুরোধ জানাই, আপনারা কিছু করুন, কঠোর ব্যবস্থা নিন -তা না হলে যে সমস্ত জাতি নিশ্চল হয়ে পড়বে!!
সরকারের কাছে একান্ত অনুরোধ, আপনারা এই ভয়ঙ্কর মাদকের বিরুদ্ধে কঠিনতর ব্যবস্থা গ্রহন করুন, সংসার, সমাজ, জাতিকে বাচান! করজোড় অনুরোধ রাখুন! বাচান … তা নাহলে প্রতিটি ঘরের চোখের জলে ভেসে যাবে এ সভ্যতা!

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30