মাদক সম্রাট সংসদেই আছে : এরশাদ

প্রকাশিত: ১:৫০ পূর্বাহ্ণ, মে ২৪, ২০১৮

মাদক সম্রাট সংসদেই আছে : এরশাদ

বুধবার কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আয়োজিত আলোচনাসভা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে,  সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মাদকবিরোধী অভিযানের নামে বিনা বিচারে হত্যার তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেন, মাদক নির্মূলের নামে বন্দুকযুদ্ধে নির্বিচারে হত্যা দেশ-বিদেশে কারও কাছেই গ্রহণযোগ্য হবে না। এ সময় আরও বক্তব্য রাখেন- বিরোধী দলের নেতা ও দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, এসএম ফয়সল চিশতী।

এরশাদ বন্দুকযুদ্ধে হত্যার কঠোর সমালোচনা করে আরও বলেন, মাদক নির্মূলের নামে যাদের হত্যা করা হচ্ছে তারা কারা আমরা জানি না। মাদক সম্রাট তো সংসদেই আছে। তাদের বিচারের মাধ্যমে ফাঁসিতে ঝুলান।

হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, যারা মাদক ব্যবসায়ী তাদের রুখতে প্রয়োজনে আইন করেন। মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন করেন। মাদক ব্যবসা এমনিতেই বন্ধ হয়ে যাবে। বিনা বিচারে হত্যা করতে হবে না।

এরশাদ বলেন, এভাবে বিনা বিচারে মানুষ হত্যা করতে পারেন না। প্রত্যেক নাগরিকেরই সাংবিধানিকভাবে বিচার পাওয়ার অধিকার আছে। কোথাও বিনা বিচারে হত্যার এমন নজির নেই। বিশ্ব এটা মেনে নেবে না। তিনি এ সময় মাদক নিমূর্লে আগামী সংসদ অধিবেশনই সর্বচ্চো শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

ঢাকা শহরের যানজট প্রসঙ্গে তিনি বলেন, যানজটের কারণে প্রতিদিন ৫১ লাখ ঘণ্টা অপব্যয় হচ্ছে। হাজার হাজার কোটি টাকা ক্ষতির সম্মুখীন হচ্ছ দেশ। এ থেকে পরিত্রাণ পেতে হলে বিকেন্দ্রীকরণ করতে হবে। প্রাদেশিক শাসনব্যবস্থা কায়েম করতে হবে। জাতীয় পার্টি ক্ষমতায় এলে এগুলো বাস্তবায়ন করে ঢাকাকে যানজটমুক্ত করব।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031