ঢাকা ১৮ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলহজ ১৪৪৫ হিজরি

মাধবপুর পুরাতন গরু বাজারে ড্রেনে বর্জ্যপঁচা দুর্গন্ধে জনজীবন অতিষ্ঠ

abdul
প্রকাশিত জানুয়ারি ২১, ২০২২, ১২:৩৪ পূর্বাহ্ণ
মাধবপুর পুরাতন গরু বাজারে ড্রেনে বর্জ্যপঁচা দুর্গন্ধে জনজীবন অতিষ্ঠ

 

 

 

হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুর পৌরসভা পুরাতন গরু বাজারে ড্রেনের দুর্গন্ধে ক্রেতা, বিক্রেতাসহ স্থায়ী বসবাসরত পরিবারগুলো অতিষ্ঠ হয়ে উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পৌরসভার পুরাতন গরু বাজারে পাশে অপরিকল্পিতভাবে ড্রেনে বাজারের কিছু অসাধু গরু মাংসের ও মোরগ ব্যবসায়ীরা নিয়মিত আবর্জনা ও নানা রকমের বর্জ্য নিক্ষেপ করে আসছে। এতে এসব আবর্জনা পরিস্কার না করার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে স্থানীয় অন্য সাধারণ ব্যবসায়ী ও এলাকার বাসিন্দারা অভিযোগ তুলেছেন।

বাজারের একাধিক ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ জানান, আমাদের আসেপাশে গরু মাংস ও মোরগ ব্যবসায়ীরা গরু ও মোরগের জবাই অবশিষ্ট যাবতীয় বর্জ্য ড্রেনে ফেলে দেয়। ওই বর্জ্য ও ময়লা পানি সরানোর কোন ব্যবস্থা নাই। ফলে জমাট বাঁধা বর্জ্য ও পঁচা পানির গন্ধে স্বাস্থ্যহানির মতো ভয়ানক পরিবেশের সৃষ্টি হয়েছে। আমাদের দোকানে ক্রেতারা খুবই কম আসে পঁচা দুর্গন্ধে ব্যবসার অবস্থা ভাল নেই। এতে শিশুরাই বেশি আক্রান্ত হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

বাজারের স্থায়ী বসবাসকারী কাজী জয়নাল জানান, ছোট্ট পরিসরে নির্মিত ড্রেনের পানি নিষ্কাশনতো হচ্ছেই না, উপরন্তু ময়লা পানি ও বর্জ্যে একাকার হয়ে সৃষ্ট দুর্গন্ধে ক্রেতা সাধারণ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে।
বাজারের স্থায়ী আরেক বাসিন্দা ইউনুস জানান, বাজারে পৌর কর্তৃক ড্রেনসহ বাজার পরিচ্ছন্ন রাখার বাধ্যবাধকতা থাকলেও প্রতিদিন সকালে পরিচ্ছন্নতাকর্মীরা শুধু রাস্তা পরিস্কার করে চলে যায় শতভাগ দায়িত্ব পালন করছে না।

এ ব্যাপারে ৭নং ওয়ার্ড কাউন্সিল শেখ জহিরুল ইসলাম বলেন, স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারণ মৌখিক অভিযোগ করেছে। বাজারের গরু মাংস, মোরগ ব্যবসায়ী সহ সকল ব্যবসায়ীদের সাথে কথা বলে জনগণের স্বাভাবিক জীবনমান ফিরিয়ে আনতে অতিদ্রুত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30