মানবিক কর্মসূচির মাধ্যমে ২০”সালকে বিদায় জানালো “শ্রীমঙ্গল ব্লাড ফাউন্ডেশন”

প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২১

মানবিক কর্মসূচির মাধ্যমে ২০”সালকে বিদায় জানালো “শ্রীমঙ্গল ব্লাড ফাউন্ডেশন”

 

পংকজ কুমার নাগ

“স্বেচ্ছায় করি রক্তদান, হাসবে রোগী বাঁচবে প্রাণ”
এই প্রতিপাদ্যকে সামনে রেখে শ্রীমঙ্গল ব্লাড ফাউন্ডেশন এর আয়োজনে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) মৌলভীবাজারের শ্রীমঙ্গল চৌমুহনায়, মানবিক কর্মসূচির মাধ্যমে ২০২০ সালকে বিদায় জানানোর প্রত্যয়ে “শ্রীমঙ্গল ব্লাড ফাউন্ডেশন” শ্রীমঙ্গলের ৩৫০ জন মানুষের রক্তের গ্রুপ ফ্রী’তে নির্ণয় করে।

এ ব্লাড গ্রুপিং কর্মসূচির উদ্ভোদন করেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবলীগ সভাপতি মোঃ বেলায়েত হোসেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জগৎজোত্যি ধর শুভ্র, জেলা তাতীলীগের সদস্য হাজী শাহ্ আলম, শ্রীমঙ্গল ব্লাড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ইমরান হোসেন, সাধারণ সম্পাদক মোঃ সেলিম আহমেদ, সিনিয়র সহ সভাপতি আব্দুল খালিক, মোঃ শহিদুল ইসলাম অনিক, মোঃ তাজুল ইসলাম, মোঃ জুনেদ আহমেদ, মোঃজালাল আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ ও স্বেচ্ছাসেবী সদস্য জাহিদ, অমিতসহ সংগঠনের সকল সদস্য বৃন্দ।

শ্রীমঙ্গল ব্লাড ফাউন্ডেশন এর সভাপতি মোঃ ইমরান হোসেন জানান, মানব সেবায় ব্রতী হয়ে ২০১৭ সালের ১৩ ডিসেম্বর এই সংগঠনটি জন্ম হয়। স্বেচ্ছায় রক্ত দান কর্মসূচি, নতুন রক্তদাতা তৈরি, ব্লাড গ্রুপিং কর্মসূচি, মুমূর্ষু রোগীকে বাঁচাতে রক্তদানসহ সকল সামাজিক ও মানবিক কাজে সর্বদা অংশগ্রহন করে এই সংগঠন। স্বেচ্ছায় রক্তদানে উদ্ধুদ্ধকরনের মাধ্যমেই মুমূর্ষু রোগীরা সহজে রক্তের সেবা পেতে পারে। আগামীতেও আমাদের এই সংগঠনের কার্যক্রম অব্যাহত থাকবে যাতে করে শ্রীমঙ্গলের প্রতিটি ইউনিয়নে আমাদের কার্যক্রমগুলো সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দেওয়া যায়।

তিনি আরো জানান, আজ ২০২০ সালের শেষ দিন। এ বছরটি আমাদের সবার জন্যই খারাপ ছিলো। করোনা মহামারীর কারনে যাদেরকে আমিরা হারিয়েছি, তাঁদের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করছি। একটি মানবিক কর্মসূচির মাধ্যমে পুরোনো বছরকে বিদায় জানাতে পেরে আমাদের সংগঠনের সবাই খুশী। নতুন বছরের শুভকামনা রইলো সবার প্রতি।

ছড়িয়ে দিন