মানব পাচার বন্ধে বাংলাদেশের সাথে সহযোগিতা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১

মানব পাচার বন্ধে বাংলাদেশের সাথে সহযোগিতা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার ‘মানব পাচার’ বন্ধে বাংলাদেশের সাথে তার দেশের অংশীদারিত্ব ও সহযোগিতার প্রতিশ্রুতি অব্যাহত রাখার উপর গুরুত্ব আরোপ করেছেন।

তিনি আরো বলেন, ‘মানব পাচারের ঘটনায় যৌনকর্মীদের শিশুরা ঝুঁকিপূর্ণ। একটি শিশুকে নিজ স্বার্থে ব্যবহার করার চেয়ে ঘৃণ্য অপরাধ আর নেই।’
আজ মার্কিন দূতাবাস ইস্যুকৃত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার মার্কিন রাষ্ট্রদূত বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সাথে রাজধানীতে শিশু আশ্রয় কেন্দ্র শিশুদের জন্য আমরা আয়োজিত অনুষ্ঠানে অনুদান প্রদান করেন।

 

এ সময় পররাষ্ট্র সচিব বলেন, বাংলাদেশ প্রতিটি শিশুর সুরক্ষা ও নিরাপত্তায় অঙ্গীকারাবদ্ধ। দেশের চলমান উন্নয়নে সকলকেই অন্তর্ভূক্ত করা হয়েছে।
শিশুর জন্য আমরা সভাপতি ও প্রতিষ্ঠাতা সাবেক যৌনকর্মী হাজেরা বেগম কিভাবে পথ শিশুদের বাড়িতে আশ্রয় ও দরিদ্রতা থেকে মুক্তি দিয়ে জোরপূর্বক বাণিজ্যিকভাবে যৌনকর্ম করতে বাধ্য হওয়া থেকে বিরত রাখা সম্ভব তা ব্যক্ত করেন।

 

রাষ্ট্রদূত মিলারের এই শিশু আশ্রয়কেন্দ্রে সফরটি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে অধিকতর সহযোগিতা, আলোচনা ও পারস্পারিক সমঝোতার লক্ষ্যে মার্কিন সরকার গৃহীত পদক্ষেপগুলোর অন্যতম।

 

বাংলাদেশ ও মার্কিন সরকার শিশুদের নিজ স্বার্থে এ ধরনের জঘন্য কাজে করানোর মতো সন্দেহজনক যে কোন কর্মকা- সম্পর্কে ন্যাশনাল চাইল্ড হেল্পলাইন ৯৮৭ এ কল করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছে।

 

বাসস:

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31