মানুষ তার গুণবালী দিয়ে পৃথিবী ও সমাজ বদলে দিতে পারে : বিগ্রেডিয়ার মো. আব্দুস সবুর মিঞা

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৬

মানুষ তার গুণবালী দিয়ে পৃথিবী ও সমাজ বদলে দিতে পারে : বিগ্রেডিয়ার মো. আব্দুস সবুর মিঞা

এসবিএন: সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার মো. আব্দুস সবুর মিঞা বলেছেন, আমরা সবাই সবার জন্য কারণ মানুষ মানুষের জন্য।

সুবিধা বঞ্চিত অসচ্ছল মানুষদের মূল্যায়ন করলে তাদের দুঃখ কষ্ট দুর হয়ে যেতে পারে। তিনি বলেন, বিত্তবানদের উপর প্রতিবেশীর অনেক হক রয়েছে।

তাই আমাদের মানবিক মূল্যবোধ জাগ্রত করতে হবে। কোন মানুষকে অবহেলা করা ঠিক নয়। একটা মানুষ তার গুণবালী দিয়ে পৃথিবী ও সমাজ বদলে দিতে পারে। আমাদের মাঝে মতভেদ থাকতে পারে সে জন্য কল্যাণকর কাজ থেকে যেন আমরা বিরত না হই।

তিনি কুয়ারপার ওয়েলফেয়ার এসোসিয়শন ইউ.কে’র প্রশংসানীয় মহতি উদ্যোগের জন্য সংস্থার সকলের প্রতি অভিনন্দন জানান।

তিনি বলেন সম্পদ সম্মান বা পদের জন্য নয় বরং আত্ব-তৃপ্তির সার্থে মানুষের কল্যাণে কাজ করতে হবে। আমরা যাদের সহযোগিতা দিতে চাই, সেটা দয়া করে নয় বরং যারা দয়া করে সহযোগিতাটি গ্রহণ করেন সেটাই আমাদের জন্য হবে আত্ব-তৃপ্তি।

শনিবার সকালে সিলেট নগরীর কুয়ারপার ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ.কে’র উদ্যোগে সুবিধা বঞ্চিত মানুষদের মধ্যে কম্বল বিতরণ ও সুন্নতে খতনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

কুয়ারপার ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ.কে’র সভাপতি মো. ফখরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলা টাইমস্ ইউ.কে সিলেটের ব্যুারো চিফ এবং ন্যাশনাল হার্ড ফাউন্ডেশনের পাবলিসিটি সেক্রেটারী আবু তালেব মুরাদ, ১২নং ওয়ার্ড কাউন্সিলর সিকন্দর আলী, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম ঝলক, হোটেল রামাদা ইন্টারন্যাশনাল ইউএস’র প্রোপাইটার ফারুক মাহমুদ চৌধুরী, কুয়ারপার জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি দেওয়ান ফেরদৌস মাহমুদ চৌধুরী, সাধারণ সম্পাদক আপ্তাবুর রহমান বকুল, কুয়ারপার জামে মসজিদের খতিব মৌলানা মো. নুরুল হক, প্রফেসর আব্দুল খালিক, মনির মিয়া, সহ-সভাপতি সালাউদ্দিন আহমদ শওকত, রুহুল আমিন প্রমুখ।

মীর্জা আমির হামজা রামীজের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন তরুণ সমাজ কর্মী দেওয়ান আরাফাত চৌধুরী জাকির।

অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুস সামাদ তুহেল, মুহিন আহমদ খান, আবুল খান, কামাল আহমদ শিমল, রেজাউল করিম রানা, লিটন আহমদ, রাফি চৌধুরী, রুহেল আহমদ আরিফ, শামীম আহমদ, সাহাদত আহমদ, আরিফ আহমদ, রাজু আহমদ প্রমুখ।