মালালার বিয়ে শুনে হতবাক তসলিমা নাসরিন

প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০২১

মালালার বিয়ে শুনে হতবাক তসলিমা নাসরিন

 

ডেস্ক রিপোর্টঃ শান্তিতে নোবেলজয়ী পাকিস্তানি অধিকারকর্মী মালালা ইউসুফজাইয়ের বিয়ের খবরে হতবাক হয়েছেন ভারতে বসবাসরত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন।

 

গত মঙ্গলবার ইংল্যান্ডের বার্মিংহামে ঘরোয়া আয়োজনে পাকিস্তানের ক্রিকেটে বোর্ডের এক কর্মকর্তাকে বিয়ের খবর জানান মালালা; এরপরই দুইটি টুইট করে তার প্রতিক্রিয়া দেন তসলিমা।

 

প্রথম টুইটে লেখিকা তসলিমা বলেছেন, ‘মাত্র ২৪ বছর বয়সী মালালা পাকিস্তানি এক ছেলেকে বিয়ে করেছেন জেনে খুব হতবাক হয়েছি! আমি ভেবেছিলাম তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটিতে পড়াশোনা করতে গেছেন, সেখানে কোনো সুদর্শন প্রগতিশীল ইংরেজ পুরুষের প্রেমে পড়বেন এবং ৩০ বছর বয়সের আগে বিয়ের কথা ভাববেন না। কিন্তু…’।

 

গত জুনে ‘ভোগ’ ম্যাগাজিনে মালালা বলেছিলেন- ‘আমি একটা ব্যাপার বুঝতে পারি না, কেন সবাই বিয়ে করে? জীবনসঙ্গীকে বেছে নিতে হলে, কাগজে সই করার দরকার কী? এটা একটা পার্টনারশিপও তো হতে পারে।’

 

দ্বিতীয় টুইটে বিয়ে নিয়ে মালালার করা ওই মন্তব্যের একটি স্ক্রিনশট শেয়ার করেন তসলিমা। তিনি লিখেছেন, ‘জুলাইয়ে তিনি এখনকার চেয়ে বেশি প্রাপ্তবয়ষ্ক ছিলেন’।

 

ইংল্যান্ডের বার্মিংহামে একটি ছোট ঘরোয়া অনুষ্ঠানে মালালার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় মঙ্গলবার। মালালার স্বামীর নাম আসার মালিক। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা।

 

আসারের সঙ্গে তার বিয়ের খবর টুইটারে জানান এই নোবেলজয়ী। বিয়ের ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘আমার জীবনের একটি মূল্যবান মুহূর্ত। আসার এবং আমি আজীবনের সঙ্গী হওয়ার জন্য আজ গাঁটছড়া বাঁধলাম।’

 

মালালা লিখেছেন, ‘বার্মিংহামের বাড়িতেই পরিবার-পরিজনের সামনে একটা ছোট ঘরোয়া নিকাহ অনুষ্ঠানে আমরা বিশেষ মুহূর্তটি উদ্‌যাপন করেছি।’

ছড়িয়ে দিন

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930