মাসিক ২৫ টাকা কিস্তিতে পাওয়া যাবে স্মার্টফোন

প্রকাশিত: ৮:৩৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৬

মাসিক ২৫ টাকা কিস্তিতে পাওয়া যাবে স্মার্টফোন

এসবিএন ডেস্ক: মোবাইল হ্যান্ডসেট সবার জন্য সহজলভ্য করতে ২৫ থেকে ৩০ টাকার মাসিক কিস্তিতে স্মার্টফোন কেনার সুযোগ দিতে উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। সচিবালয়ের এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

টেলিকম খাতের সাংবাদিকদের সংগঠন ‘টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি)’ ওয়েবসাইট উদ্বোধনকালে প্রতিমন্ত্রী তারানা হালিম সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন। ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী, টিআরএনবি সভাপতি রাশেদ মেহেদি, সাধারণ সম্পাদক শামীম আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী তারানা হালিম গণমাধ্যম কর্মীদের বলেন, ‘দেড় থেকে দুই হাজার টাকায় কৃষক-মজুর থেকে শুরু করে সবার হাতে স্মার্ট মোবাইল ফোনসেট পৌঁছে দিতে চাই।

কম দামে এবং কিস্তিতে মোবাইল হ্যান্ডসেট সরবরাহের জন্য মোবাইল ফোনসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা চলছে। ওয়ালটন কোম্পানির সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে।

তারা জানিয়েছে, ২৫ থেকে ৩০ টাকার মাসিক কিস্তিতে স্মার্ট ফোন দেওয়া সম্ভব। এ ছাড়া টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান এরিকসনের সঙ্গে আলোচনা হয়েছে। তারা বাংলাদেশে মোবাইল চিপ উৎপাদনের কথা বলেছে।

এর ফলে দেশে ব্যাপক কর্মসংস্থান তৈরি এবং হ্যান্ডসেটের মূল্য যথেষ্ট কমে আসবে। তৃণমূল পর‌্যায়ে সবার হাতে স্মার্ট হ্যান্ডসেট দিতে এসব উদ্যোগ নেওয়া হচ্ছে।’