মায়ের পা ধুয়ে সম্মান জানিয়ে মা দিবস পালন করলেন সন্তানেরা-

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, মে ৮, ২০২২

মায়ের পা ধুয়ে সম্মান জানিয়ে মা দিবস পালন করলেন সন্তানেরা-
মাজেদুল ইসলাম হৃদয়, বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো আন্তর্জাতিক মা দিবস। একটি স্কুল মাঠে দুটি সারিতে চেয়ার পেতে দেওয়া হয়।

পেতে দেওয়া চেয়ারগুলোতে বসেছিল মায়েরা। এরপর সন্তানেরা পানি ভর্তি একটি মগে করে চেয়ারে বসা মায়েদের পা ধুয়ে সম্মান জানান। এতে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী ও অবিভাবক উপস্থিত ছিলেন।রবিবার (০৮ মে) দুপুরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত স্টার মডেল স্কুল মাঠে মা দিবস উপলক্ষে নানা কর্মসূচির মধ্যে এটি ছিল অন্যতম।

সপ্তম শ্রেণীর শিক্ষার্থী পরী বলেন, পৃথিবীর সবথেকে আপনজন হচ্ছে মা-বাবা। সবচেয়ে মধুরতম ডাক ‘মা’। ছোট্ট এ শব্দের অতলে লুকানো থাকে গভীর স্নেহ, মমতা আর অকৃত্রিম দরদ। যদিও কোনো দিনক্ষণ ঠিক করে মাকে ভালোবাসা ও শ্রদ্ধা জানানো যায় না, মায়ের জন্য সন্তানের ভালোবাসা থাকে প্রতিদিনই। তবে আজকে এমন উদ্যোগ জীবনের ভুলবার নয়।তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী মনির মা বলেন, এমন ব্যতিক্রম উদ্যোগের জন্য স্কুল পরিচালককে ধন্যবাদ জানাই। সকল মায়েদের সন্তানরা যাতে মা-বাবাকে আগলে রাখে তাহলেই এ দিবস স্বার্থক।

স্কুলটির পরিচালক রেজাউল ইসলাম জানান, এটি একটি প্রতিকী অনুষ্ঠান। শিক্ষার্থীদের এর মাধ্যমে মায়ের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালাবাসা বাড়বে। মা দিবসে এই জন্য অন্যান্য কর্মসূচীর মধ্যে এটির আয়োজন করা হয়েছে।

এর আগে সকালে কর্মসূচীর উদ্বোধন ও আলোচনা সভায় বক্তব্য রাখেন স্টার মডেল স্কুলের পরিচালনা কমিটির সভাপতি এ্যাড. সৈয়দ আলম, পরিচালক রেজাউল ইসলাম, প্রধান শিক্ষক তাজিম উদ্দীন, সমাজকর্মী সামশুজ্জামান, সাংবাদিক হারুন অর-রশিদ, এস. এম. মশিউর রহমান, আল মামুন জীবন, এম এ সামাদ প্রমুখ এতে বক্তব্য রাখেন।

অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্কুলটি কৃতি শিক্ষার্থীরা।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

May 2022
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031