মিডিয়া‌ ছাড়া আবাসন খাতের কোন বন্ধু নেই

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৭

মিডিয়া‌ ছাড়া আবাসন খাতের কোন বন্ধু নেই

দেশের অন্যতম আবাসন ব্যাবসায়ী ডক্টর আব্দুর রহিম খান পিপিএম বলেন ,আবাসন মানুষের মৌলিক চাহিদা ।কিন্তু কিছু ভ্রান্ত নীতির কারণে এই সেক্টর আজ ধংসের দ্বার প্রান্তে চলে গেছে ।তিনি আজ রিয়েলএস্টেট রিপোরটারস ফোরাম আয়োজিত আবাসন বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন । বনানীতে নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সেই সভায় সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি সৌমিত্র দেব ।বিশেষ অতিথি ছিলেন রিয়েলএস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট বিশিষ্ট লেখক প্রকৌশলী সরদার আমিন ।  প্রধান বক্তা ছিলেন শবনম তানিয়া জেবি ।  আলোচনা করেন কবি আইরিন খান ,এ এফ এম লুতফুর রহমা্‌ন,সুমন দে ,জান্নাতুল ফেরদৌস , মনিরুজ্জামান প্রমুখ ।সরদার আমিন বলেন, কোন‌দে‌শে ব্যাংক লো‌নের সুদ বাড়‌লে এ খাত প‌ড়ে যায়, সুদ কম‌লে বে‌ড়ে যায়, এ‌দে‌শে সুদ অ‌র্ধেক ক‌মে গে‌ছে, কিন্তু অাবাসন খাত উ‌ঠে‌নি। সারা‌দে‌শে জ‌মি জমা বি‌ক্রিও এ‌কেবা‌রে কম। অথচ যে দে‌শে জ‌মি কম লোক বে‌শি সে দে‌শে জ‌মি বেচা কেনা কম বা হ‌বে না সেটা কেউ কল্পনাও কর‌তে পা‌রে‌নি। তাহ‌লে কেন বিশ্ব অর্থনী‌তির ফর্মুলাও খাট‌ছে না?
সরকারী প‌লি‌সি এটার জন্য দা‌য়ি। অা‌মি বা ক্রেতা ভুমির  মা‌লিক দা‌য়ী  না। কেবল ক্রেতা  ভুগ‌ছে না, অামরাও ভোগা‌ন্তি‌তে অা‌ছি।
সরকার এটার সমাধান কর‌তে না পার‌লে কেউ পার‌বে না । সরকার‌কে হাজা‌রো বু‌ঝি‌য়ে কাজ হয়‌নি। সেজন্য মিডিয়া‌কে লিখ‌তে হ‌বে। যত বিতর্কই থাকুক, তারা ছাড়া জনগ‌ণের দুঃখ কষ্ট তু‌লে ধরার কেউ নেই।