মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বাঙ্গালী জাতির কল্যাণে প্রবাসীরা অবদান রেখে যাচ্ছেন : সাবেক মেয়র কামরান

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, মার্চ ২, ২০১৬

মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বাঙ্গালী জাতির কল্যাণে প্রবাসীরা অবদান রেখে যাচ্ছেন : সাবেক মেয়র কামরান

এসবিএন: সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, প্রবাসীরা দেশ ও জাতির কল্যাণে সব সময়ই গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।

নাড়ির টানে তারা দেশের মাটিতে বার বার ছুটে আসেন। তাদের কষ্টার্জিত অর্থ দেশ গঠনে বিশেষ ভূমিকা রেখে যাচ্ছে।

তিনি বলেন, প্রবাসীরা বিদেশে থাকা অবস্থায় জমি-জমা ক্রয় সহ নানা কাজে বিড়ম্বনার শিকার হন। সে জন্য তাদেরকে আরো সতর্ক ভাবে নিজ নিজ কাজ সম্পাদন করতে হবে।

সাবেক মেয়র বলেন, বিদেশে যারা যান তারা বুঝেন মাতৃভূমি কত প্রিয়। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে যখন বাঙ্গালী জাতি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন তখন আমাদের প্রবাসীরা তাদের পাশে দাঁড়ান।

প্রবাসীরা বাঙালীত্ব ধরে রেখে শেকড়ের সাথে আত্মার সম্পর্ক বজায় রেখেছেন। তাদের প্রতি শ্রদ্ধা রাখতে হবে।

তিনি বুধবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেটের প্রগতিশীল লেখক ও সাংবাদিকবৃন্দের উদ্যোগে প্রবাসী লেখক সাহিত্যিক সৈয়দ হেলালুল ইসলাম হেলালের সম্মানে আয়োজিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে একথাগুলো বলেন।

সাংবাদিক আবুল মোহাম্মদের সভাপতিত্বে সংবর্ধনা সভায় সংবর্ধিত অতিথি’র বক্তব্য রাখেন সৈয়দ হেলালুল ইসলাম হেলাল।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন প্রখ্যাত আইনজীবি, রাজনীতিবিদ, যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা মনির হোসাইন, সিলেট প্রেসক্লাব ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্টি সাংবাদিক আল-আজাদ, বাংলা টাইমস সিলেট ব্যুরো প্রধান ও সিলেট হার্ট ফাউন্ডেশনের পাবলিসিটি সেক্রেটারী আবু তালেব মুরাদ, প্রবীন ফটো সাংবাদিক আতাউর রহমান আতা, লেখক ও সাংবাদিক সৈয়দ মাহবুব আলম, অধ্যাপক আওলাদ হোসেন, প্রধান শিক্ষক আবদুল মোক্তাদির, আওয়ামীলীগ নেতা তোফাজ্জল হোসেন, প্রভাষক লিজা বেগম, লেখক ও গবেষক অরুন মনি সিংহ, তরুন রাজনীতিবিদ ও সমাজকর্মী শেখ তোফায়েল আহমদ শেপুল, ২৩নং ওয়ার্ড যুব কল্যাণ পরিষদের আহ্বায়ক নাজির আহমদ রাজন, জিন্দাবাজার শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মানিক হোসেন, সমাজসেবী নুরুল ইসলাম খোকন প্রমূখ।

অনুষ্ঠানে অতিথিদের ফুল দিয়ে বরণ করে ও শ্রদ্ধাঞ্জলী প্রদান করে শিশু শান্তা ইসলাম, নিহাল ইসলাম ও তমাল ইসলাম।

সামগ্রীক তত্বাবধান ও সমন্বয়কের দায়িত্ব পালন করেন সমাজ সেবী ও শিক্ষানুরাগী বরাতুল ইসলাম।

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com