মুজিব: একটি জাতির রূপকার’ছবিটি দেখেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ

প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২৩

মুজিব: একটি জাতির রূপকার’ছবিটি দেখেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ

প্রেস বিজ্ঞপ্তি:

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ছবি ‘মুজিব: একটি জাতির রূপকার’ গত ১৩ই অক্টোবর সারা দেশব্যাপী মুক্তি পায়। ইতিমধ্যে বহুল আলোচিত ও ঐতিহাসিক এই ছবিটি দেখেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো: জাকির হোসেনের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ সিলেটের নন্দিতা সিনামা হলে গিয়ে ঐতিহাসিক ছবিটি দেখেছেন।

ছবিটি দেখার পর নেতৃবৃন্দ তাদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, জাতির পিতার ওপর নির্মিত এই ছবি সারা বিশ্বে ইতিহাসের নতুন অধ্যায় হিসাবে চিরস্মরণীয় হয়ে থাকবে। এমন ক্ষণ জন্মা মানুষের জীবন কাহিনি জানা আমাদের নৈতিক দায়িত্ব। এই
ছবির মাধ্যমে নতুন প্রজন্ম অজানা ইতিহাসকে জানতে পারবে। বঙ্গবন্ধুর সারাজীবনের ত্যাগ তিতিক্ষা ও কারাভোগের ইতিহাস জানতে পারবে। ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত সকল লড়াই-সংগ্রাম ও আন্দোলনে বঙ্গবন্ধুর যে আত্মত্যাগ তা জানতে পারবে। যারা ইতিহাসকে বিকৃত করতে চেয়েছিল ও এখনো চায় সেই বিকৃত ইতিহাসের সঠিক তথ্য জানতে পারবে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে নিহত হওয়ার জগন্য ইতিহাস জানতে পারবে। যারা কোন দিন বঙ্গবন্ধুকে দেখন নি তারাও ছবির মাধ্যমে বাঙালির জাতীয় জীবনে বঙ্গবন্ধুর উপস্থিতি ও অবদান উপলব্ধি করতে পারবেন। তারা বলেন, এই ছবি সমগ্র জাতির সম্মুখে আবারও জাতির পিতাকে জীবন্ত করে তুলবে। জাতির পিতা আমাদের আছেন, ছিলেন ও যুগ যুগ ধরে তিনি আমাদের মাঝেই থাকবেন।

নেতৃবৃন্দ আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ সকল শ্রেণি পেশার মানুষকে একটি বারের জন্য হলেও সিনামা হলে গিয়ে ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবিটি দেখার জন্য আহবান জানান। নেতৃবৃন্দ, ঐতিহাসিক ও অসাধারণ একটি ছবি উপহার দেওয়ার জন্য ছবির পরিচালক শ্যাম বেনেগাল সহ অভিনেতা, অভিনেত্রী ও ছবির সাথে সংশ্লিষ্ট সকল কলাকৌশলীদের অসংখ্য ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

বার্তা প্রেরক
খন্দকার মহসিন কামরান
দপ্তর সম্পাদক
সিলেট মহানগর আওয়ামী লীগ

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829