ঢাকা ১৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


মুজিব বর্ষে তথ্য মন্ত্রণালয় যে সব গুরুত্বপূর্ণ কার্যক্রম গ্রহণ করেছে

redtimes.com,bd
প্রকাশিত জানুয়ারি ৯, ২০২০, ০১:২৬ পূর্বাহ্ণ
মুজিব বর্ষে তথ্য মন্ত্রণালয় যে সব গুরুত্বপূর্ণ কার্যক্রম গ্রহণ করেছে

মুজিব বর্ষে তথ্য মন্ত্রণালয় বেশ কিছু গুরুত্বপূর্ণ কার্যক্রম গ্রহণ করেছে। তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ কথা জানানো হয়।
কমিটির সদস্য তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, কাজী কেরামত আলী, বেগম সিমিন হোসেন (রিমি), মুহাম্মদ শফিকুর রহমান, সাইমুম সরওয়ার কমল, আকবর হোসেন পাঠান (ফারুক) ও খঃ মমতা হেনা লাভলী সভায় অংশগ্রহণ করেন।
সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ‘মুজিববর্ষ-২০২০’ উদযাপন উপলক্ষে তথ্য মন্ত্রণালয়ের গৃহীত কার্যক্রম কমিটিকে অবহিত করে একটি প্রতিবেদন উপস্থাপন করা হয়।
প্রতিবেদনে জানানো হয় মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটির কার্যক্রমের আওতায় জাতীয় বাস্তবায়ন কমিটির মিডিয়া সেন্টার স্থাপন, বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে আন্তর্জাতিক ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার, অডিও ভিজ্যুয়াল প্রদর্শনী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ প্রচার, বঙ্গবন্ধুর ওপর অনুষ্ঠান নির্মাণ ও প্রচার, মিডিয়া কনফারেন্স আয়োজন (দেশে), মিডিয়া কনফারেন্স আয়োজন (বিদেশে)সহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এছাড়াও প্রতিবেদনে চলচ্চিত্র ও তথ্যচিত্র উপকমিটির আওতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, প্রামাণ্যচিত্র, খন্ড ভিডিওচিত্র, বাংলা ও ইংরেজি দুইটি চলচ্চিত্র নির্মাণসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে বলে উল্লেখ করা হয়।
সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে তথ্য মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থা গৃহীত কর্মপরিকল্পনা কমিটিকে অবহিত করা হয়।
সভায় টেলিভিশন সেটের ওপর লাইসেন্স ফি পুনঃপর্যালোচনা ও লাইসেন্স ফি আদায়ের পদ্ধতিসহ সামগ্রিক সিদ্ধান্ত গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।
তথ্য মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার প্রধানগণ, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কমিটি সচিব এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031