মেডিকেল কলেজের দাবিতে হাসপাতালে সমাবেশ ও গণ স্বাক্ষর অভিযান

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৮

মেডিকেল কলেজের দাবিতে হাসপাতালে সমাবেশ ও গণ স্বাক্ষর অভিযান

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার :
মৌলভীবাজারে দ্রুত সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবিতে ব্যাপক কার্যক্রম শুরু করেছে জেলার সামাজিক সংগঠনগুলো। প্রায় প্রতিদিনই বিভিন্ন সরকারি-বেসরকারী প্রতিষ্ঠান সমূহে দাবি আদায়ের লক্ষে অহিংস কর্মসূচি পালন করে যাচ্ছে জেলার সামাজিক সংগঠনগুলোর প্রতিনিধিত্বকারী সংগঠন সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ ও মৌলভীবাজারে মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড হোয়ার্টসঅ্যাপ ক্যাম্পেইন গ্রুপ। বর্তমান সময়ের আলোচিত এই দাবির লক্ষে এবার মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে সমাবেশ ও ব্যাপক গণস্বাক্ষও কর্মসূচি পালন করেছে সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজার।
শনিবার (১৩অক্টোবর) দুপুর ১২টার দিকে বৃষ্টি উপেক্ষা করে ২৫০ শয্যা হাসপাতালের নতুন বিল্ডিংয়ের সামনে গণ স্বাক্ষর কর্মসূচি পালনের পূর্বে এক সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয় সংগঠনটির পক্ষ থেকে। সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ ও মৌলভীবাজার মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড হোয়ার্টসঅ্যাপ ক্যাম্পেইন গ্রুপ এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত সমাবেশে সংগঠনের নবনির্বাচিত সাধারণ সম্পাদক আলিম উদ্দিন হালিম এর প্রাণবন্ত সঞ্চালনায় সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি ও নাট্যজন খালেদ চৌধুরী। এসময় নিজ হাসপাতালে এমন আয়োজনে হাসপাতালের কর্তাব্যক্তিরাও শামিল হন অহিংস এই দাবি আদায়ের কর্মসূচিতে। দাবি আদায়ের লক্ষে এমন কর্মসূচিতে নিজেদের সমর্থনও ব্যক্ত করেন ২৫০ শয্যা হাসপাতালের উচ্চপদস্থ কর্মকর্তারা। হাসপাতালে দালালদের উৎপাতসহ নানা সমস্যর কথা তুলে ধরে বক্তব্য রাখেন তারা ।


এসময় বক্তব্য রাখেন মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ পার্থ সারথি দত্ত কাননগো, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ পলাশ রায়, নার্সিং সুপার ভাইজার জয়ন্তী রানী, রেবেকা সুলতানা,হাসপাতালের হিসাব রক্ষক ফয়েজ আলী সুমন, ষ্টোরকিপার মোশারফ হোসেন, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী, সহ-সভাপতি রুহেল আহমদ চৌধুরী, মাহমুদুর রহমান, এম মুহিবুর রহমান মুহিব, এ কে এম আকলু, সেলিনা আলাউদ্দিন প্রমুখ। এসময় অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জুবায়ের আলী আহমদ, সহ- সাংগঠনিক সম্পাদক শামছু মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: শাহজাহান মিয়া, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শহিদ আহমদ, সাংস্কৃতিক সম্পাদক সাংবাদিক দুরুদ আহমদ ।
সমাবেশ শেষে গণস্বাক্ষর কর্মসূচিতে ব্যাপক উৎসাহ নিয়ে একাত্নতা পোষন করে স্বাক্ষর করেন হাপাতালের কর্মকর্তা, কর্মচারী ও দর্শনার্থীরাসহ প্রায় কয়েকশ সচেতন নাগরিকবৃন্দ ।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930