মেয়র জাহাঙ্গীর আলম তিনটি বিষয়ে অগ্রাধিকার দেবেন

প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ, জুন ২৭, ২০১৮

মেয়র  জাহাঙ্গীর আলম তিনটি বিষয়ে অগ্রাধিকার দেবেন

আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম তিনটি বিষয়ে অগ্রাধিকার দেবেন । সবাইকে নিয়ে গাজীপুরের উন্নয়নে কাজ করার অঙ্গীকার করেছেন ।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রাথমিক ভোট গণনায় এগিয়ে থাকা এই প্রার্থী মঙ্গলবার রাতে বঙ্গতাজ মিলনায়তনে এক সাক্ষাৎকারে বলেন, গাজীপুর সিটি করপোরেশন হওয়ার পর ২০১৩ সালের প্রথম নির্বাচনে বিএনপি নেতা এমএ মান্নান মেয়র নির্বাচিত হয়েছিলেন। তার সময়ে নানা কারণে এই নগরীর কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি। নগরবাসীর স্বার্থে সেই কাজগুলোই অগ্রাধিকার ভিত্তিতে করতে চান তিনি।

জাহাঙ্গীর আলম বলেন, তিনটি বিষয়ে  অগ্রাধিকার দেবো -১,সবার সাথে সমন্বয় করা, ২, আমাদের যোগাযোগ ব্যবস্থা বিশেষ করে আমাদের রোড চাপা ৩, ড্রেনের ব্যবস্থা নাই আমাদের ফুটপাত নাই-এগুলো প্রাথমিকভাবে বসে যত দূর সম্ভব সমাধান করা যায়, সে কাজগুলো হাতে নেওয়ার চেষ্টা করব। সামনের ৯০-১০০ দিনের একটা কর্মসূচি নিয়ে সেগুলো মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতায় কাজগুলো করব।

৩৯ বছর বয়সী জাহাঙ্গীর গার্মেন্ট ব্যবসায়ী। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা হাসান উদ্দিন সরকার (৭০) এর আগে গাজীপুর পৌরসভার চেয়ারম্যান এবং সংসদ সদস্যের দায়িত্ব পালন করেছেন।

তার সময়ে এবং প্রথম মেয়র মান্নানের সময়ে গাজীপুরে ‘প্রত্যাশিত উন্নয়ন না হওয়ার’ কথা তুলে ধরে পরিবর্তনের আশ্বাস দিয়ে নগরবাসীর রায় চেয়েছিলেন জাহাঙ্গীর।

ভোটে বিজয়ের আভাস পেয়েও সেই কথা বলেছেন তিনি।

জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুরবাসীকে আমরা বলেছি, একটা পরিবর্তনের দরকার, বিএনপিকে ২০১৩ সালে ভোট দেওয়ার পরে তারা সেখানে কাজটা আর করে নাই, দীর্ঘদিন এভাবে রেখেছে, আমাকে ভোট দেন আমি সেখানে কাজ শুরু করতে চাই, একটা মাস্টারপ্ল্যান করে কাজটা শুরু করতে চেয়েছি।গাজীপুরের মানুষ তার প্রতি বিশ্বাস রাখায় সবার প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল বলে উল্লেখ করেন এ নগর আওয়ামী লীগ নেতা ।নির্বাচন শতভাগ সুষ্ঠু হয়েছে কি না- প্রশ্নের জবাবে তিনি বলেন, “নির্বাচন এবং কিছুই শতভাগ হয় না, আংশিক বা অনেক ক্রুটি থাকতে পারে… কিছু ভোট সেন্টার এখানে স্থগিত হয়ে আছে, কাউন্সিলরদের মধ্যে দ্বন্ধ রয়েছে। আমি যদি বলি, শতভাগ সুষ্ঠু হয়েছে তাহলে ঠিক হবে না।”

নির্বাচন কমিশনের ‘ইতিবাচক ভূমিকা’ তুলে ধরে ক্ষমতাসীন দলের এই নেতা বলেন, কিছু জায়গায় সমস্যা হয়েছে, এগুলোর ব্যবস্থা নেওয়া হয়েছে, প্রশাসনিক ও নির্বাচন কমিশনার এবং আমাদের থেকে বলা হয়েছে, যেগুলোতে সমস্যা হয় তা যেন খুব দ্রুত সমাধান করে দেয়।