মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে মৌলভীবাজারে চার প্রতিষ্ঠানকে পৌনে একলক্ষ টাকা জরিমানা

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২১

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে মৌলভীবাজারে চার প্রতিষ্ঠানকে পৌনে একলক্ষ টাকা জরিমানা

মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:

মৌলভীবাজারে নকল,অনুমোদনহীন,মেয়াদোত্তীর্ণ ও মেয়াদকাল পরিবর্তিত পণ্য বিক্রির অপরাধে শহরের অভিজাত শপিং হাটবাজার সপসহ চার প্রতিষ্ঠানকে পৌনে একলক্ষ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

 

বুধবার (৬ জানুয়ারি) দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত চালানো অভিযানে নকল,অনুমোদনহীন দই,মেয়াদোউত্তীর্ণ পানির বোতল,দুধ,বিভিন্ন প্রসাধনী ও মেয়াদকাল পরিবর্তিত পণ্য বিক্রির অপরাধে শহরের হাটবাজার সুপার শপ, শাহ মোস্তফা রসগোল্লা হাউজ,ঐতিহ্যের স্বাদ মিষ্টিঘর সহ মোট চারটি প্রতিষ্ঠানকে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন,২০১৮’ ও ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ এর বিভিন্ন ধারায় সর্বমোট ৮৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়।

 

মৌলভীবাজার জেলা প্রশাসন কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সানজিদা রহমান, মোঃ আরিফুল ইসলাম ও মোঃ রফিকুল ইসলাম এই অভিযান পরিচালনা করেন।

 

জেলা প্রশাসন কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম বলেন,বিএসটিআই এর ইন্সপেক্টর ইয়াছির আরাফাত এর অভিযোগের প্রেক্ষিতে চালানো এ অভিযানে অনোমদনহীন দই বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ বিভিন্ন প্রসাধনী বিক্রির অভিযোগে ছিলো এই চার প্রতিষ্ঠানের বিরুদ্ধে। তিনি বলেন, আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

ছড়িয়ে দিন