মৌলভীবাজারের কুলাউড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শপথ গ্রহন

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২২

মৌলভীবাজারের কুলাউড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী  প্রার্থীদের শপথ গ্রহন

 

 

 

 

কপিল দেব, মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ তৃতীয় ধাপে অনুষ্ঠিত মৌলভীবাজারের কুলাউড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী ১২ জন চেয়ারম্যানসহ সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ আসনের সদস্যরা শপথ নিয়েছেন।

 

 

 

আজ সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে কুলাউড়ায় নব নির্মিত জেলা পরিষদ অডিটরিয়াম হলরুমে এ শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে আইনী জটিলতা থাকায় কুলাউড়া সদর ইউনিয়নের নির্বাচিত ১৩ জন শপথ গ্রহণ করতে পারেনি।

এই দিকে কুলাউড়া উপজেলার ১৩টি ইউনিয়নের নির্বাচন গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত হয়। নব নির্বাচিতদের শপথের সম্ভাব্য তারিখ ছিলো গত ৪ জানুয়ারি।
কিন্তু কুলাউড়া সদর ইউনিয়নের পরাজিত প্রার্থী ও সাবেক ইউপি চেয়ারম্যান নার্গিস আক্তার বুবলী ভোট কারচুপির অভিযোগ এনে উচ্চ আদালতে একটি রিট পিটিশন নং ১২৪৩৩/২০২১ দায়ের করেন। এর প্রেক্ষিতে উপজেলার ১৩ ইউনিয়নের নির্বাচিতদের শপথ গ্রহণের তারিখ স্থগিত করা হয়।
আইনী জটিলতা থাকায় গত ৯ জানুয়ারি নির্বাচন কমিশন কুলাউড়া সদর ইউনিয়ন বাকি রেখে বাকি বরমচাল, ভূকশিমইল, ভাটেরা, জয়চন্ডী, ব্রাহ্মণবাজার, কাদিপুর, রাউৎগাঁও, টিলাগাঁও, হাজীপুর, শরীফপুর, পৃথিমপাশা ও কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিতদের শপথ আয়োজনের জন্য জেলা প্রশাসক বরাবরে চিঠি দেয়া হয়।
চিঠির আলোকে আজ ১৭ জানুয়ারি ১২ ইউনিয়নের নির্বাচিতদের শপথ অনুষ্ঠানে আয়োজন করে কুলাউড়া উপজেলা প্রশাসন। সোমবার ওই ১২ ইউনিয়নের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যসহ মোট ১৫৬ জন বিজয়ী শপথ গ্রহণ করেন।চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানা এবং সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা এটি এম ফরহাদ চৌধুরী।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (অতিরিক্ত জেলা প্রশাসক, সার্বিক) তানিয়া সুলতানা। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদ চেয়াম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আহসান ইকবাল।

Calendar

May 2022
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031