সমাজটাকে পরিবর্তন করতে পারে একমাত্র সংবাদমাধ্যম: বিদায় সম্বর্ধনায় রাশেদুল ইসলাম পিপিএম

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯

সমাজটাকে পরিবর্তন করতে পারে একমাত্র সংবাদমাধ্যম: বিদায় সম্বর্ধনায় রাশেদুল ইসলাম পিপিএম



মো: আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার:

মৌলভীবাজারের প্রত্যেকটা মানুষ আমার পরম আত্নীয় বলে মন্তব্য করেছেন মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম (পিপিএম)।

শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে মৌলভীবাজারের জনপ্রিয় পত্রিকা সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ কতৃর্ক আয়োজিত সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম (পিপিএম) কে দেয়া বদলী জনিত বিদায় সম্বর্ধনাকালে সম্বর্ধিত অতিথির বক্তব্যকালে আবেগ আপ্লুত হয়ে এই মন্তব্য করেন জেলা পুলিশের পেশাদার, চৌকস এই পুলিশ কর্মকর্তা।

সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও মৌলভীবাজার প্রেসক্লাবের সহ-সভাপতি সৈয়দ হুমায়েদ আলীর সভাপতিত্বে ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও পাতাকুঁড়ির দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক এস.এম উমেদ আলীর সঞ্চালনায় সম্বর্ধণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন,মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সহ-সভাপতি ও এটিএন বাংলার স্টাফ রিপোর্টার সৈয়দ মহসিন পারভেজ, দৈনিক ইত্তেফাকের মৌলভীবাজার প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব, দীপ্ত টিভির জেলা প্রতিনিধি বকসী মিসবাউর রহমান, মাছরাঙা টিভির জেলা প্রতিনিধি ফেরদৌস আহমেদ দুলাল, বিটিভির জেলা প্রতিনিধি হাসনাত কামাল, দৈনিক মৌমাছী কন্ঠ সম্পাদক শেখ সিরাজুল ইসলাম সিরাজ, মৌলভীবাজার টোয়েন্টিফোর ডটকম সম্পাদক মাহবুবুর রহমান রাহেল, বাংলা ট্রিবিউন প্রতিনিধি সাইফুল ইসলাম, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার মু. ইমাদ উদ-দীন, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি হোসাইন আহমেদ, সাপ্তাহিক মুক্তকথার ভারপ্রাপ্ত সম্পাদক মামুনুর রশীদ মহসিন আহমদ ও দৈনিক বাংলা৭১ ও উত্তরাধিকার৭১ নিউজ প্রতিনিধি মো: আব্দুল কাইয়ুম, এনটিভির ক্যামেরাপার্সন মঞ্জু বিজয় চৌধুরী ও চ্যানেল আই ক্যামেরাপার্সন জুলফিকার আলী ভুট্রু প্রমুখ।

রাশেদুল ইসলাম বলেন, মৌলভীবাজারে দ্বায়িত্ব পালনকালে যখন যে কাজে যে মানুষটাকে হেল্প চেয়েছি ঘর থেকে জিনিস বের করে দিয়েছে, কখনই কারো কাছে না শুনি নাই।

সাংবাদিকদের ব্যাপারে মন্তব্য করতে গিয়ে তিনি বলেন,আমি গিত ৪বছর ২ মাস দ্বায়িত্ব পালনকালে এখানকার কোন সাংবাদিকের ব্যাপারে কোন নেগেটিভ অভিযোগ পাইনি। কোন সাংবাদিকের নামে নেগেটিভ কোন নিউজ আমাদের কানে আসে নাই। কারনে অকারনে যখনই কোন সাংবাদিকের হেল্প চেয়েছি সাথে সাথেই পেয়েছি। সাংবাদিকদের উপর কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, একজন পুলিশ একটা এরিয়ার আইন শৃঙ্খলা রক্ষা করতে পারে, কিন্তু একজন সাংবাদিকের দ্বায়িত্ব, দ্বায়বদ্ধতা, রাষ্ট্রের প্রতি দ্বায়বদ্ধতা অনেক বেশি। এই সমাজটাকে রাষ্ট্রটাকে পরিবর্তন করতে পারে একজন সাংবাদিক ও সংবাদমাধ্যম।

মৌলভীবাজারে সংবাদ মাধ্যম অনেক নিষ্ঠার সাথে নিরপেক্ষতার সাথে কাজ করেছে, একারনে আমি সবার কাছে কৃতজ্ঞ। আমার অনেক ভুল হতে পাওে, এখানে আমি অনেক দীর্ঘ সময় কাজ করেছি তাই আপনাদের মাধ্যমে আমি মৌলভীবাজারবাসীর কাছে মাফ চাচ্ছি।

মৌলভীবাজার শান্তির শহর উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের একমাত্র জেলা মৌলভীবাজার, যেখানে রাস্তায় বের হলে কোন অশ্লিলতা দেখা যায়না। মেয়েরা যেখানে নিয়ন্ত্রিত জীবন যাপন করে।

অনুষ্ঠানে সাংবাদিকরা পেশাগত কারনে বিভিন্ন সময়ে সহযোগীতার কথা স্মরণ করে রাশেদুল ইসলামের উদ্দেশ্যে বলেন মৌলভীবাজারবাসী আপনাকে আপনার রেখে যাওয়া কাজের মাধ্যমেই আজীবন স্মরণ রাখবে।

অনুষ্ঠানে সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ পত্রিার পক্ষ থেকে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম (পিপিএম) কে বদলী জনিত ক্রেষ্ট প্রদান ও পাতাকুঁড়ির দেশ পরিবারের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031