মৌলভীবাজারের রাজপথে বিএনপির উভয় গ্রুপের বিক্ষোভ

প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ, জুলাই ৫, ২০১৮

মৌলভীবাজারের রাজপথে বিএনপির উভয় গ্রুপের বিক্ষোভ

মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার প্রতিনিধি:
কারাগারে আটক বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবীতে দিধাবিভক্ত মৌলভীবাজার জেলা বিএনপির উভয় গ্রুপের আয়োজনে শহরের পৃথক পৃথক স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দুটি বিক্ষোভ মিছিল ও সমাবেশেই বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুরে জেলা বিএনপি সভাপতি ও সাবেক সাংসদ নাসের রহমান এর নেতৃত্তাধিন জেলা বিএনপির একটি অংশ শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। মিছিলটি শহর প্রদক্ষিণ করে ঢাকা-সিলেট মহাসড়কের কুসমবাগ শপিং সিটি,এস আর প্লাজা হয়ে সাবেক আল কাদরী কমিউনিটি সেন্টারের সামনে প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।
প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি এম এ মুকিত। অন্যদের মধ্যে বক্তব্য দেন-জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ফয়সল আহমেদ,সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাউর রহমান,সহ সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান,সদর থানা বিএনপির সভাপতি মো. হেলু মিয়া, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জল,সাধারণ সম্পাদক এম এ মুহিত,যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান,সাংগঠনিক মোবারক হোসেন,জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জিএম মুক্তাদির রাজু, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রিপনসহ আরো অনেকে।

এদিকে জেলা বিএনপি’র সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান মিজানের নেতৃত্বাধিন জেলা বিএনপির অপর অংশ মৌলভীবাজার শহরে বিপুল সংখ্যক নেতাকর্মী সাথে নিয়ে আরেকটি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি শহরের চাঁদনীঘাট ব্রীজ থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে চৌমুহনা পয়েন্টে গিয়ে শেষ হয়। মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে সদ্য কারামুক্ত পৌর কান্সিলার ও জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি স্বাগত কিশোর দাস চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা বিএনপি’র সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান, জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা কৃষক দলের সাধারন সম্পাদক আনকার আলী সুলেমান, জেলা তাঁতীদলের সভাপতি আব্দুর রকিব সাবু, জেলা বিএনপি নেতা আব্দুস সালাম মেম্বার, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক এ এম নিশাত, জেলা ছাত্রদলের সাবেক ছাত্রনেতা সৈয়দ নেপুর আলী, জেলা ছাত্রদলের সভাপতি মোঃ রুবেল মিয়া, জেলা জিয়া মঞ্চের আহবায়ক মুনাহিম কবির মেম্বার, জেলা জিসাস এর সভাপতি মিলাদ হোসেন, পৌর তাঁতীদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ওয়াহিদুজ্জামান দুলাল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, সদর উপজেলা যুবদল নেতা জুনেদ আহমদ প্রমুখ। বক্তারা বলেন বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া-কে জেলে রেখে বাংলাদেশের মানুষ কোন নির্বাচন মেনে নিবে না এবং অতিসত্তর নেত্রীকে মুক্তি ও সুচিকিৎসার জন্য সরকারের প্রতি আহবান জানান। এছাড়া বক্তারা আরো বলেন বর্তমান সরকারের প্রতি দাবী জানিয়ে বলেন-অবিলন্বে দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলে দেশবাসীকে সাথে নিয়ে গনতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে ছাড়বো।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com