মৌলভীবাজারে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২৩

মৌলভীবাজারে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ
সালেহ আহমদ (স’লিপক):
শিশুর জন্য বিনিয়োগ করি, ভবিষ্যতের বিশ্ব গড়ি শীর্ষক প্রতিপাদ্য নিয়ে গত ২ অক্টোবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত সপ্তাহব্যাপী শোভাযাত্রা, প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিত শিশু-কিশোর এবং বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতা, স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে “আমার কথা শোন” মতবিনিময় সভার আয়োজন করা হয়।
সোমবার (৯ অক্টোবর) মৌলভীবাজা জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে আনন্দঘন পরিবেশে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহানের সভাপতিত্বে ও পূর্ণা রায় ভৌমিকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
খাদিজা মেহজাবিনের কোরআন তেলাওয়াত ও বিনতা দেবের গীতা পাঠ মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দীন মাসুদ।
শিশুদের পক্ষে বক্তব্য রাখেন সৃজয়ী দে, নুসরাত খানম নওশীন ও জয়শ্রী দেবনাথ জয়া। সংগীত পরিবেশন করে তিথি রায় এবং কবিতা আবৃত্তিতে অংশগ্রহণ করে চিন্ময়ী ভট্টাচার্য ও তাওফিকা মুজাহিদ।
সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমান, জেলা তথা অফিসার মোঃ আনোয়ার হোসেন, জেলা কালচারাল অফিসার জ্যোতি সিনহা, এডিপিও কিশলয়  চক্রবর্তী, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন, সাহিত্যিক গল্পকার আকমল হোসেন নীপু, রেডিও পল্লীকণ্ঠের সিনিয়র স্টেশন ম্যানেজার মেহেদী হাসান সহ সরকারী ও বেসরকারি কর্মকর্তাবৃন্দ সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
অনুষ্ঠানে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২ ও ২০২৩ এর জাতীয় পর্যায়ে ২১টি বিষয়ে ১৭জন পদকপ্রাপ্ত শিশুকে সংবর্ধনা জানানো হয় এবং প্রধান অতিথি কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতার ২৭জন বিজয়ী শিশুর মধ্যে পুরস্কার বিতরণ করেন।

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829