ঢাকা ১২ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


মৌলভীবাজারে কমিউনিটি পুলিশিং ডে পালিত

redtimes.com,bd
প্রকাশিত অক্টোবর ২৬, ২০১৯, ০৭:৪৯ অপরাহ্ণ
মৌলভীবাজারে কমিউনিটি পুলিশিং ডে পালিত

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার:

“পুলিশের সঙ্গে কাজ করি মাদক, জঙ্গি, সন্ত্রাস মুক্ত দেশ গড়ি” এই শ্লোগান নিয়ে পালিত হল কমিউনিটি পুলিশিং ডে।

শনিবার (২৬ অক্টোবর) দিবসটি উদযাপন উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশ নানা কর্মূচী পালন করে। কর্মসূচীর মধ্যে ছিল শিশু কিশোর সঙ্গীত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও স্বেচ্ছায় রক্তদান।

দুপুরে মৌলভীবাজার পৌর জন মিলন কেন্দ্রে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) এর সভাপতিত্বে ও সদর মডেল থানার ওসি (তদন্ত) পরিমল চন্দ্র দেব এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য নেছার আহমদ। বিশেষ অতিথি ছিলেন- জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা পরিষদ চেয়ারম্যান মো: আজিজুর রহমান, মৌলভীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ ড. মো: ফজলুল আলী, সদর উপজেলা চেয়ারম্যান মো: কামাল হোসেন, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: আজমল হোসেন, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন – অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হক, সারোয়ার আলম, রাশেদুল ইসলাম, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আলমগীর হোসেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শান্তি পদ ঘোষ, জেলা পরিষদের সদস্য সৈয়দা জেরিন আক্তার, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আক্তারুজ্জামান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাজমুল হক, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক রাব্বি, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা কমিউনিটি পুলিশিংয়ের গুরুত্ব আরোপ করে বলেন মাদক জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশের সাথে একাত্ম হয়ে সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় কেবল সফল বয়ে আনতে পারে। অপরাধীদের চিহ্নিত করে তাদের অপরাধ কর্ম নির্মূল করতে সকলের সচেতনতার প্রয়োজন। বক্তারা বলেন কমিউনিটি পুলিশ প্রতিষ্ঠিত হয়েছে পুলিশ ও সাধারণ জনগণের সমন্বয়ে যাতে পুলিশ ও জনগন একসঙ্গে কাজ করতে পারে। আগে পুলিশ সম্পর্কে জনমনে এক প্রকার ভীতিকর ধারণা ছিল, যা কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে অনেকটাই কমিয়ে আনা সম্ভব হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031