মৌলভীবাজারে নারী নির্যাতন মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

মৌলভীবাজারে নারী নির্যাতন মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

কপিল দেব:

মৌলভীবাজার নারী নির্যাতন মামলায় আহাদ মিয়া নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০০০০/- টাকা জরিমানা করে রায় দিয়েছেন আদালত।

বুধবার (২৮ ফেব্রুয়ারী ) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক মো: সোলায়মান এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ব্যক্তি মৌলভীবাজার জেলার রাজনগর থানার হলদিগুল গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে আহাদ মিয়ার উপস্থিতিতে এ রায় প্রদান করা হয়।

আদালতে রায় প্রদানের সময় আাদালতে রাষ্ট্র পক্ষে এডভোকেট নিখিল রঞ্জন দাশ ও আসামীদেরা পক্ষে এডভোকেট সানোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নিখিল রঞ্জন দাশ ও এজাহার সুত্রে জানা যায়, আসামী আহাদ মিয়া ভিকটিম দিলরুবা আক্তার জুলিয়াকে স্কুলে যাওয়ার পথে অশ্লীল কথাবার্তা বলিয়া অশ্লীল অঙ্গ-ভঙ্গি করিয়া কু-প্রস্তাব দিত। আমার পাশের বাড়ীর জায়ফর মিয়ার বাড়ীতে বিবাহ উপলক্ষে রাতে আনন্দ উল্লাস ও গান বাজনা চলতে ছিল। ঘটনার দিন ০৬/১১/২০১৭ইং রোজ রবিবার রাত অনুমান ০৮.৩০ ঘটিকায় আমার মেয়ে ভিকটিম দিলরুবা আক্তার জুলিয়া আমার পাশের বাড়ীর জায়ফর মিয়ার বিয়ে বাড়ীতে আনন্দ উল্লাস ও গান বাজনায় যোগদান করার জন্য আমার পাশের বাড়ীর মজর আলীর ঘরের সামনে রাস্তায় পৌছামাত্র বিবাদী আহাদ মিয়া আমার মেয়ে দিলরুবা আক্তার জুলিয়াকে অসৎ উদ্দেশ্যে ঝাপটাইয়া ধরে। তখন মজর মিয়ার বাড়ীর লোকজন বিয়ে বাড়ীতে থাকার সুযোগে বিবাদী আহাদ মিয়া আমার মেয়েকে টানা হেছড়া করিয়া মজর মিয়ার বাড়ীর উঠানের পাশে নিয়া মাটিতে ফেলিয়া আমার মেয়েকে জোর পূর্বক ধর্ষন করে। এ ব্যাপারে ভিকটিম এর মা বাদী হয়ে রাজনগর থানায় ২০১৭ সালের ২১ নভেম্বর মামলা দায়ের করেন।

রাজনগর থানার এস.আই. নাজমা বেগম মামলাটি তদন্ত করেন। তাঁর তদন্তে আসামী আহাদ মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৭/৯(১) ধারায় ১৮/০৬/১৮ তারিখে চার্জশিট দাখিল করেন।

আদালতের বিচারক ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হলে এ রায় প্রদান করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাাইব্যুনাল আদালতের পিপি এ্যাড. নিখিল রঞ্জন দাশ জানান, বিজ্ঞ আদালত আসামির বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০০০০/- জরিমানা করে রায় প্রদান করেন । রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা মুলে আাসামীকে কারাগারে প্রেরণ করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930