ঢাকা ১৯শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলহজ ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম শুরু

abdul
প্রকাশিত ফেব্রুয়ারি ৮, ২০২২, ১১:১২ অপরাহ্ণ
মৌলভীবাজারে নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম শুরু

 

মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনা মোতাবেক বাজারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধকল্পে এবং নিত্য পণ্যের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে মৌলভীবাজারে বাজার মনিটরিং কার্যক্রম শুরু হয়েছে।

আজ মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) শহরের পশ্চিম বাজারে বিভিন্ন দোকানে এ কার্যক্রম পরিচালনা করা হয়।মৌলভীবাজার জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মোখলেছুর রহমান,সহকারী কমিশনার,উর্মি রায়, মৌলভীবাজার  জেলা মার্কেটিং অফিসার ও খাদ্য বিভাগীয় অন্যান্য কর্মকর্তাবৃন্দ অংশ গ্রহন করেন।
এদিকে বিভিন্ন পাইকারী ও খুচরা ব্যবসায়ীদের দোকান ও গুদাম ঘরে রক্ষিত চালের মজুদের পরিমাণ যাচাই  করা হয় এবং ব্যবসায়ীগণ যাহাতে অনুমোদিত পরিমাণের অতিরিক্ত মজুদ না করে সে বিষয়ে ব্যবসায়ীগণকে সর্তক করা হয়েছে।যাহাতে কোন ব্যবসারী কৃত্রিম সংকট সৃষ্টি করে চালের বাজার অস্থিতিশীলতা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি প্রদান করা হবে।
এই বিষয়ে মৌলভীবাজার জেলা খাদ্য নিয়ন্ত্রক, মোঃ মোখলেছুর রহমান জানান দেশে যথেষ্ট পরিমাণ ফসল উৎপাদন হয়েছে এবং ফসলের কোন ক্ষয়ক্ষতি হয়নি।
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রতিনিয়ত বাজার মনিটরিং করা হচ্ছে এবং বাজারে দ্রব্যমূল্যের গতি সহনীয়  না হওয়া পর্যন্ত এইভাবে অভিযান চলবে।

এছাড়াও জেলার সকল উপজেলায় ও খাদ্য বিভাগীয় কর্মকর্তার মাধ্যমে এ ধরণের কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং চলমান থাকবে ।

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30