মৌলভীবাজারে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, জুন ২৫, ২০২২

মৌলভীবাজারে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা

কপিল দেব স্টাফ রিপোর্টার

মৌলভীবাজার জেলা ও উপজেলা প্রশাসনের আয়োজনে স্বপ্নের হাত ধরে সম্ভাবনার পথে’ প্রতিপাদ্যকে সামনে রেখে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নানা আয়োজনে অনুষ্ঠান পালন করছে।

 

 

 

 

গৌরবের প্রতীক পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে শনিবার (২৫ জুন) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে শহরে বর্ণাঢ্য র‍্যালি বের হয়। পরে সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে র‍্যালী শেষে প্রধানমন্ত্রী কর্তৃক ‘পদ্মা সেতু’ উদ্বোধন সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান প্রদর্শন করা হয় এবং পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বেলুন ওড়ানো হয় বেলুন উড়ানোর পর আলোচনা সভা এবং চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে সংসদ সদস্য নেছার আহমদ এমপি, জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র আলহাজ্ব ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আজমল হোসেন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার,জেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিগণ সহ শিক্ষক-শিক্ষার্থী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দসহ রাজনীতিবদেরা, সরকারি কর্মকর্তা-কর্মচারী, এনজিও প্রতিনিধি, কৃষক এবং নানা প্রান্তের মানুষজন উপস্থিত ছিলেন।

এছাড়া আজ শনিবার বিকাল ৩ টায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে বন্যার্তদের মধ্যে বিশেষ ত্রাণ কর্মসূচি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আলোচনা সভায় বক্তারা বলেন, ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী, তুমি অবিচল, দৃঢ় প্রতিজ্ঞ, তুমি ধুমকেতু, বঙ্গবন্ধু দিয়েছেন দেশ তুমি দিলে পদ্মা সেতু।

ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী, স্বাধীনতার পর দেশের সর্বোচ্চ অর্জন ‘পদ্মা সেতু’ আমাদের উপহার দেয়ার জন্য। পদ্মা সেতু শুধু একটি সেতু নয়। এটি বাংলাদেশের মর্যাদার প্রতীক। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত একজন সফল নেতা ই পারেন মানুষকে স্বপ্ন দেখাতে এবং তা পূরণ করতে। পদ্মাসেতু এখন আর স্বপ্ন নয়। বিশ্বের কাছে বাংলাদেশের এক নতুন পরিচয়। দেশের আত্মমর্যাদা ও সক্ষমতার একটি প্রতীক। গর্ব আকাঙ্ক্ষার সেই পদ্মা সেতু

আজ বাঙালির হাজার বছরের ইতিহাসের শ্রেষ্ঠ স্থাপনা।এ সেতু নির্মাণে দেশ ও দেশের বাইরে থেকে এসেছে নানা বাধা। শেষ পর্যন্ত সব ষড়যন্ত্র পেছনে ফেলে স্বপ্নের পদ্মা সেতু আজ বাস্তবে পরিণত হয়েছে। নিজেদের উদ্যোগ ও অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়নের সাহসী পদক্ষেপ বিশ্বে আমাদের সক্ষমতার বিষয়ে নতুন ধারণার জন্ম দিয়েছে। এজন্য এই সেতু আমাদের কাছে স্বপ্নের চেয়েও বেশি কিছু।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2022
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930