মৌলভীবাজারে পর্যটকদেরর জন্য ‘ট্যুরিস্ট বাস’

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

মৌলভীবাজারে পর্যটকদেরর জন্য ‘ট্যুরিস্ট বাস’

সালেহ সুহেল 

পর্যটন জেলা মৌলভীবাজার এবার এক কদম সামনে এগুচ্ছে ।
দেশি বিদেশী পর্যটকদের সুবিধার জন্য এবং জেলার দর্শনীয় স্থানকে তুলে ধরতে প্রথমবারের মতো চালু হচ্ছে ‘ট্যুরিস্ট বাস’।

এতে জেলায় ভ্রমণে আসা পর্যটকরা বিভিন্ন পর্যটন কেন্দ্রে স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারবে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) অথবা শুক্রবার আনুষ্ঠানিকভাবে ট্যুরিস্ট বাস উদ্বোধনের সম্ভাবনা রয়েছে বলে রেডটাইমসকে জানিয়েছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার নূসরাত লায়লা নীরা।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলার বড়লেখা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে রয়েছে সৌন্দর্যে ভরপুর চা বাগান, প্রাকৃতিক ঝর্ণা মাধবকুণ্ড জলপ্রপাত, লাউয়াছড়া জাতীয় উদ্যান, গগণটিলা পাহাড়, খাসিয়া পল্লী, হাকালুকি হাওর, মাধবপুর লেক, সিতেশ বাবুর চিড়িয়াখানা, বাইক্কাবিলসহ দর্শনীয় স্থানে যেখানে প্রতিদিন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে দেশ বিদেশের পর্যটকরা ছুটে আসেন। কিন্তু যাতায়াতের সঠিক ধারণা না থাকায় দূরদূরান্তের পর্যটকরা ২/৪টি দর্শনীয় স্থান দেখেই বাকিগুলোর সৌন্দর্য উপভোগ থেকে বঞ্চিত হন।

আবার মাঝেমধ্যে তারা নানা বিড়ম্বনায়ও পড়েন। কম সময় ও কম খরচে অতি সহজে এসব পর্যটনকেন্দ্রগুলো দর্শনের ব্যবস্থা নিতেই জেলা প্রশাসন মৌলভীবাজারে চালু করতে যাচ্ছে “ট্যুরিস্ট বাস”।

 

মৌলভীবাজার লাউয়াছড়া জাতীয় উদ্যানের ট্যুর গাইড সৈয়দ রিজভী বলেন, “ট্যুরিস্ট বাস চালু করা হচ্ছে জেনে জেলা প্রশাসনের উদ্যোগ প্রশংসার দাবিদার। এতে করে বিদেশী পর্যটক জেলায় উল্লেখযোগ্য হারে বাড়বে।”

মৌলভীবাজার জেলা প্রশাসনের সহকারী কমিশনার নূসরাত লায়লা নীরা বলেন, “বৃহস্পতিবার অথবা শুক্রবার বিভাগীয় কমিশনার স্যার “ট্যুরিস্ট বাস” আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এ লক্ষে ব্যাপক প্রচারের জন্য গণমাধ্যমের সহযোগিতা কামনা করছি।”

তিনি আরও বলেন, “৪০ সিটের দুইটি বাস দিয়ে দুইটি প্যাকেজে এ সার্ভিস চালু করা হচ্ছে। প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস প্রতিদিন সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করবে বড়লেখার দিকে। আর দ্বিতীয় প্যাকেজের বাস একই সময়ে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে বড়লেখা থেকে যাত্রা শুরু করবে। ভাড়া কত টাকা হবে, খাবারের ব্যবস্থা কি থাকবে সবকিছু জানানো হবে। যোগাযোগের জন্য দুটি মোবাইল নম্বর থাকবে, সেগুলোও জানিয়ে দেওয়া হবে।”

ছড়িয়ে দিন

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31