মৌলভীবাজারে প্রতীক পেয়েই গণসংযোগে প্রার্থীরা

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১

মৌলভীবাজারে প্রতীক পেয়েই গণসংযোগে প্রার্থীরা

মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:

তৃতীয়ধাপে অনুষ্ঠিত মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রতীক পেয়েই ভোটারদের কাছে নানা প্রতিশ্রতি দিয়ে ভোট চেয়ে লিফলেট বিতরণ করে নির্বাচনী গণসংযোগ শুরু করেছেন।

এর আগে আওয়ামীলীগ দলীয় মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র আলহাজ্ব ফজলুর রহমান নৌকা প্রতীক ও রাজপথের বিরোধীদল বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অলিউর রহমানকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেয়া হয়।

সোমবার (১১ জানুয়ারি) সকাল ১০টা থেকে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মামুনুর রশিদ এর কার্যালয়ে প্রতীক বরাদ্ধ দেয়া শুরু হয়।

মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২জন প্রার্থী দলীয় প্রতীক নৌকা-ধানের শীষ পেলেও সাধারণ কাউন্সিলার ২৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ১০ জনসহ মোট ৩৭জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে অনেকে একই প্রতীক আবেদন করায় তাদের মধ্যে লটারীর মাধ্যমে প্রতীক বরাদ্ধ দেয়া হয়।

সর্বমোট ৪৩ হাজার ৪ শত ৪৬ জন ভোটার অধ্যুসিত মৌলভীবাজার পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে এবার নির্বাচন হচ্ছে ৮টি ওয়ার্ডে। এর আগে ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সৈয়দ আবু ইকবালের প্রার্থীতা বাতিল হলে ওই ওয়ার্ডে বিনা প্রতিদ্ব›িদ্বতায় কাউন্সিলর নির্বাচিত হন বর্তমান কাউন্সিলর মাসুদ আহমদ।

এদিকে নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের মধ্যে অধিকাংশই প্রতীক পেয়েছেন উঠপাখি এবং টেবিল ল্যাম্প। কেউ কেউ পেয়েছেন পাঞ্জাবী ও ফাইল কেবিনেট প্রতীক। আর প্রতীক পাওয়া পরই অনেকেই বেড়িয়ে পড়েন নির্বাচনী গণসংযোগে।

 

 

 

 

 

 

ছড়িয়ে দিন