মৌলভীবাজারে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, জুন ১৮, ২০১৮

মৌলভীবাজারে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী

মোঃ আব্দুল কাইয়ুম
মৌলভীবাজার শহরের বন্যা পরিস্থিতি সরেজমিন পরিদর্শনে এসে দূর্গত মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া । সোমবার (১৮ জুন ) দুপুর দেড়টার দিকে মন্ত্রী মৌলভীবাজার সার্কিট হাউস থেকে শহরের পৌর এলাকার ৬নং ওয়ার্ডের বন্যা আক্রান্ত এলাকা বড়হাটের মনুনদীর পাড়ে স্থাপিত অস্থায়ী মঞ্চে প্রায় ৭ থেকে ৮শ বন্যা আক্রান্ত নারী-পুরুষের মাঝে চাল,ডাল আলু সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন। ত্রাণ বিতরণকালে সেখানে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা সচিব কামাল হোসেন, সাবেক চীফ হুইপ উপধ্যক্ষ আব্দুস শহীদ এমপি , মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন এমপি , জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামীল সভাপতি নেছার আহমদ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাধাপদ দেব সজল, জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদ সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল করিম সুমন প্রমুখ। এছাড়াও সেখানে উপস্তিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

ত্রান বিতরণের সময় মন্ত্রী ত্রান নিতে আসা বানবাসী মানুষের উদ্যেশে বলেন, সরকার আপনাদের পাশে থেকে এই দূর্যোগে সবধরনের সহায়তা দিয়ে যাবে। তিনি বলেন, বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে সরকারের পক্ষ থেকে পরবর্তিতে ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট নির্মাণ করে দেয়া হবে।

এর আগে মন্ত্রী ঢাকা থেকে আকাশ পথে হেলিকাপ্টার যোগে সকাল ১০টার দিকে শহরের ষ্টেডিয়াম মাঠে এসে পৌঁছান। সেখান থেকে মন্ত্রী চলে যান শহরের সার্কিট হাউজে। সকাল সাড়ে ১০টার দিকে সার্কিট হাউসের মুন হলে জেলা দূর্যোগ ব্যবস্থপনা কমিটির বিশেষ সভায় যোগ দেন তিনি। জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলামের সভাপতিত্বে বিশেষ সভায় এসময়  উপস্থিত ছিলেন, জেলার বিভিন্ন আসনের সংসদ সদস্য, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র , সুশীল সমাজের প্রতিনিধি এবং ক্ষমতাসীন আওয়ামীলীগের জেলার শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ সহ সহযোগী ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ।