মৌলভীবাজারে বন্যায় খাদ্য গুদামের ১হাজার মেট্রিকটন চাল,গম নষ্ট হবার আশঙ্কা!

প্রকাশিত: ১:১৮ পূর্বাহ্ণ, জুন ১৮, ২০১৮

মৌলভীবাজারে বন্যায় খাদ্য গুদামের ১হাজার মেট্রিকটন চাল,গম নষ্ট হবার আশঙ্কা!

স্টাফ রিপোর্টার

মৌলভীবাজার শহরের কুসুমবাগ এলাকায় অবস্থিত ৪টি সরকারী খাদ্য গুদাম বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় প্রায় ২ হাজার মেট্রিকটন চাল এবং গম পানিতে নষ্ট হওয়ার আশংকা রয়েছে।

রবিবার (১৭জুন) বিকালের দিকে সরিজমিন গিয়ে দেখা যায়, শ্রমিকরা তীব্র স্রোত উপেক্ষা করে জেলার প্রধান এই খাদ্য গুদামে সংরক্ষিত চাল ও গম ট্রাকে করে তুলছেন। রোববার মধ্যরাতে পৌরসভা নির্মিত আরসিসি দেয়ালের মনুনদীর প্রতিরক্ষা বাধঁ ভেঙ্গে শহরের পৌর এলাকার ৩টি ওয়ার্ড ও বেশ কয়েকটি গ্রাম বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় শহরের ঢাকা-সিলেট সড়কের কুসুমবাগ এলাকার এই ৪াট খাদ্য গুদাম পানির স্রোতে তলিয়ে যায়।

জেলা শহরের চারটি সরকারি খাদ্য গুদামে বন্যার পানি প্রবেশ করায় গুদামে মজুদকৃত চাল ও গম ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করছে জেলা খাদ্য বিভাগ। রোববার বিকেলের দিকে মৌলভীবাজার জেলা খাদ্য গুদামের ইনচার্জ মো: সাখাওয়াত হোসেন জানান, চারটি গুদামে এক হাজার ৫৬৮ টন চাল ও ৪২৪ টন গম মজুদ আছে। মজুদকৃত এই চাল ও গমের মূল্য প্রায় ৯ কোটি টাকা। গুদামে যে পরিমান উচ্চ বেগে পানি ঢুকেছে তাতে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।
সাখাওয়াত হোসেন জানান, এপর্যন্ত গুদামে সংরক্ষিত চাল ও গমের মধ্যে মাত্র ৮০ মেট্রিকটন চাল ও গম নিরাপদ স্থানে সরানো সম্ভব হয়েছে। তিনি বলেন মজুদকৃত গুদামে প্রায় একহাজার মেট্রিকটন চাল ও গম নষ্ট হবার আশঙ্কা রয়েছে।

খাদ্য গুদামের বিষয়ে জেলা প্রশাসক তোফায়েল ইসলাম বিকেলে সাংবাদিক সম্মেলনে জানান, আজ বিকেলে খাদ্য গুদাম থেকে চাল ও গম নিরাপদ স্থানে নেওয়া হয়েছে। তবে কিছুটা নষ্ট হয়েছে।
তিনি আরো জানান, এ এলাকা দিয়ে পানি আসবে সে আশংকা ছিলনা এবং যখন পানি এলো খাদ্য গুদামের চাল, গম সরিয়ে নেওয়ার মত পর্যাপ্ত সুযোগ ছিলনা।

Calendar

February 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28  

http://jugapath.com