মৌলভীবাজারে বিআইএস আয়োজিত জেলার সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষার পুরস্কার বিতরণ 

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২৪

মৌলভীবাজারে বিআইএস আয়োজিত জেলার সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষার পুরস্কার বিতরণ 
রেডটাইমস নিউজ ডেস্ক মৌলভীবাজার:
মৌলভীবাজার জেলার ঐতিহ্যবাহী সামাজিক ও মানবিক সংগঠন শেখ বোরহান উদ্দিন রহ. ইসলামী সোসাইটি (বিআইএস) আয়োজিত জেলার সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষা পুরস্কার বিতরণ, মেধা যাচাই পরীক্ষা ২০২৩ উপলক্ষে প্রকাশনা উত্তরণ ২০২৪ এর মোড়ক উন্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (৩ মার্চ) মৌলভীবাজার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিআইএস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিবের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন  মৌলভীবাজার-রাজনগর-৩ আসনের সংসদ সদস্য শিল্পপতি মোহাম্মদ জিল্লুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন বৃটেন প্রবাসী সংগঠনের চীফ পেট্রন  ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর, শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল সাইন্স বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডক্টর সৈয়দ আশরাফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মৌলভীবাজার সদর সার্কেল আজমল হোসেন, গ্রেটার সিলেট ইন ইউকের সাবেক চেয়ারপার্সন ব্যবসায়ী নুরুল ইসলাম মাহবুব, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, সংগঠনের উপদেষ্টা সিনিয়র সাংবাদিক ডাঃ ছাদিক আহমদ, রাজনগর সরকারি কলেজের সহকারী অধ্যাপক শেখ শাহানারা রুবি, সমাজসেবী মনোয়ারা জমির ও সংগঠনের আজীবন সদস্য সৈয়দ এমরান আলী।
বিআইএস এর উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ওয়াসিম আহমেদ নিশান এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব মৌলভীবাজারের সহ-সভাপতি এড. নুরুল ইসলাম শেফুল, রাজনীতিবিদ নাজমুল হক, এমদাদুর রহমান রেনু, মোহাম্মদ জাকারিয়া, হোসেন ওয়াহেদ সৈকত, সংগঠনের ভাইস চেয়ারম্যান জোবায়ের আলী আহমদ, পরীক্ষা নিয়ন্ত্রক মনিরুল ইসলাম, জেলা দাফন কাফন ও সৎকার টিমের লিডার রুহেল খান আশরাফুল, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ইমদাদুর রহমান, মোস্তফা বকস, হেলাল আহমদ, সাংগঠনিক সচিব এম জুনেদ আহমদ, প্রচার ও প্রকাশনা সচিব মোঃ আলমগীর আলম, দপ্তর সচিব সিরাজুল ইসলাম, যুগ্ন দপ্তর সচিব আব্দুস সুবহান দেওয়ান, যুগ্ম অর্থ সচিব কামরান চৌধুরী, সমাজকল্যাণ সচিব সোহেল আহমদ, কার্যকরী পরিষদের সদস্য রাহেল আহমদ, আব্দুল কাইয়ুম রুবেল, সজল আহমদ, শেখ মেহোদী হাসান, নির্বাহী পরিচালক ফাইয়ান আহমদ, হায়দার আলী নয়ন, মাসুম আহমদ, আবুল মাসুম রনি, ট্রাফিক পুলিশ সহায়তা কর্মসূচি টিম লিডার কামরুল হাসান, বাবলু আহমদ, শেখ রাফি আহমদ  ছাকিব, মোঃ রেজাউল ইসলাম রাফি, অলিউর রহমান, আব্দুল্লাহ আল মোহাইমিন রমি, শাহ্ সিজলু আহমদ, শিহাব আহমদ, তারেক হাসান, সাফওয়ান বক্স আসিফ, শেখ ছামী, তাহসিন খান, মাহিবুল ইসলাম সামী, মোঃ ইমরান তালুকদার, ফরজান আহমদ, ফয়সাল আহমেদ শাহী, হৃদয় মিয়া, মাহবুবুর রহমান ইয়ামিন, রফিকুল ইসলাম রাকিব, শাফি আহমদ, আদনান জাকারিয়া, নাছিম চৌধুরী, শাহ্ নাজিবোর রহমান নাফিজ, মোহাম্মদ কবির মিয়া, রাজু দত্ত, আশরাফুল আরিফ সানি, জাহেদুল ইসলাম আমিনুল, মির্জা মেহরাজুল ইমন, মোঃ রোহান আহমদ, শাহরিয়ার রহমান শিহাব, নায়েব খান, শেখ মিজানুর রহমান, সোহাগ আহমদ, কাওছার আহমদ, মতিউর রহমান মাহিন, রেদোয়ান আহমদ ছামী, মোহাম্মদ আমান রহমান প্রমুখ।
পরে অতিথিরা মেধা যাচাই পরীক্ষা ২০২৩ উপলক্ষে প্রকাশনা উত্তরণ ২০২৪ এর মোড়ক উন্মোচন করেন।
প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য শিল্পপতি মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, এলাকার উন্নয়নে কাজ করতে এসেছি, কারো সাথে হিংসা বা বিদ্বেষ নয়। সবার সাথে শ্রদ্ধা ভালোবাসা ও বন্ধুত্ব বজায় রেখে এবং দেশে বিদেশে বসবাসকারী মৌলভীবাজার জেলাবাসীর সহযোগিতায় মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়, এলাকার অবকাঠামোগত উন্নয়ন সহ আপনাদের যৌক্তিক দাবিদাওয়া বাস্তবায়নে আমি বদ্ধপরিকর। এইসব দাবিদাওয়া শুধু আপনাদের নয়, এগুলো আমার নিজেরও দাবি। অবশ্যই পযার্য়ক্রমে সবকিছু করা হবে ইনশাআল্লাহ। এতে সবার সহযোগিতা কামনা করছি।
বিশেষ অতিথির বক্তব্যে মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই ওয়ালর্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপের এডমিন ও কনভেনার কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর বলেন, মৌলভীবাজার জেলার উন্নয়নে দশ দফা দাবি বাস্তবায়নে দীর্ঘ ১২ বছর ধরে আমরা দেশে বিদেশে গোলটেবিল বৈঠক, মানববন্ধন, গণস্বাক্ষর অভিযান, সভা সমাবেশ, মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান সহ নানা কর্মসূচি পালন করা হয়েছে উল্লেখ করে প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করা সহ যথাযথ পদক্ষেপ গ্রহণের জোর দাবী জানান।
উল্লেখ্য, মৌলভীবাজার জেলার ঐতিহ্যবাহী সামাজিক ও মানবিক সংগঠন শেখ বোরহান উদ্দিন রহ. ইসলামী সোসাইটি (বিআইএস) দীর্ঘদিন ধরে জেলার শিক্ষা ও সমাজ উন্নয়নের কাজ করছে। তারই অংশ হিসেবে প্রতি বৎসর জেলার এই সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষা আয়োজন করা হয়। জেলার সাতটি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় তিন হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে বেসরকারি উদ্যোগে জেলার এই বৃহৎ পরীক্ষায় বিজয়ী ২৩০ জন শিক্ষার্থীদেরকে পুরস্কার প্রদান করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930