মৌলভীবাজারে বিচার বিভাগীয় সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৩৯ পূর্বাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩

মৌলভীবাজারে বিচার বিভাগীয় সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত
কপিল দেব:

মৌলভীবাজারে বিচার বিভাগীয় সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বিচার বিভাগীয় সম্মেলন মৌলভীবাজার জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে শনিবার ২৫ নভেম্বর সকালে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সিনিয়র জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর এর সভাপতিত্বে ও মৌলভীবাজার বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ার এর সঞ্চালনায় আয়োজিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, মৌলভীবাজার এর বিজ্ঞ বিচারক (সিনিঃ জেলা ও দায়রা জজ) মোঃ সোলায়মান, মৌলভীবাজার বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, সৈয়দ মোঃ কায়সার মোশারফ ইউসুফ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার), বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজদ্বয়, সিভিল সার্জন, বিচার অঙ্গনের সকল পর্যায়ের বিজ্ঞ বিচারকবৃন্দ, বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর, জেলা আইনজীবী সমিতির সভাপতি, বিজ্ঞ স্পেশাল পি.পি সহ বিচার বিভাগীর সাথে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

সভায় দেওয়ানী ও ফৌজদারী মামলা সংক্রান্তে দুটি প্রবন্ধ উপস্থাপন করা হয়।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। উন্মুক্ত বক্তব্য প্রদান করেন- মৌলভীবাজার বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর।

তিনি বলেন,ন্যায় বিচার নিশ্চিত করতে সভার বক্তাদের সুচিন্তিত মতামত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বক্তব্য রাখেন- জেল সুপার, বিজ্ঞ স্পেশাল পি.পি, বিজ্ঞ পি.পি, জেলা আইনজীবী সমিতির সভাপতি, মৌলভীবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জগলুল হক।

বিশেষ অতিথির বক্তৃতায় বক্তারা বিচার বিভাগীয় সম্মেলনের আবশ্যকতা ও তাৎপর্যের বিভিন্ন দিক উল্লেখ করেন। সভার সভাপতি সমাপনী বক্তব্য সকলকে আন্তরিকতার সাথে কাজ করার উদাত্ত আহবান জানান। তিনি মৌলভীবাজারে বিভিন্ন আদালতের কার্যক্রমের প্রশংসা করেন এবং বিজ্ঞ বিচারকগণকে বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829