মৌলভীবাজারে বিপন্ন লজ্জাবতী বানর উদ্ধার

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২২

মৌলভীবাজারে বিপন্ন লজ্জাবতী বানর উদ্ধার

রেডটাইমস নিউজ ডেস্ক মৌলভীবাজার:

 

 

মৌলভীবাজারের বেড়ীরপাড় ধরকাপন ধেকে একটি লজ্জাবতী বানর উদ্ধার করেছে শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

 

শনিবার (৩০ জুলাই) বিকাল চারটায় ধরকাপন এলাকার জসিম মিয়ার বাড়ি থেকে বানরটি উদ্ধার করেন বন বিভাগ ও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের স্বপন দেব সজল।

 

 

শুক্রবার (২৯জুলাই) রাতে ধরকাপন গ্রামের জসিম মিয়া শহর থেকে বাড়ি ফেরার পথে রাস্তায় দেখেন একটি কুকুর লজ্জাবতী বানরটিকে আক্রমন করেছে। তিনি বানরটিকে উদ্ধার করে নিজের বাড়িতে নিয়ে নিয়ে আসেন।

 

 

পরে শনিবার জসিম মিয়া বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজলকে খবর দিলে ফাউন্ডেশনের পরিচালক তার বাড়ি থেকে লজ্জাবতী বানরকে উদ্ধার করে নিয়ে আসেন।

 

 

 

এ বিষয়ে স্বপন দেব সজল জানান, ধরকাপন গ্রামের জসিম মিয়া ফোনে বিলুপ্তপ্রায় লজ্জাবতী বানরের কথা জানালে এটিকে উদ্ধার করে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কাছে হস্তান্তর করা করি।

 

 

স্বপন দেব আরও জানান এখন ফলের মৌসুমে শেষ তাই খাবারের সন্ধানে বন্যপ্রাণী লোকালয়ে চলে আসে, বানরটি সম্ভবত বর্ষিজোড়া ইকো পার্ক থেকে চলে আসে, বছরের এই দুই-তিন মাসে অনেক বন্যপ্রাণী হত্যা ও আটক করা হয়, আমরা খবর পেলে উদ্ধার করে বন বিভাগের সহায়তায় অবমুক্ত/ হস্তান্তর করি।

 

 

পরে শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেন। খবর পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল লজ্জাবতী বানরটি উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031