মৌলভীবাজারে বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ বইমেলা শুরু হচ্ছে

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২০

মৌলভীবাজারে  বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ বইমেলা শুরু হচ্ছে


পংকজ কুমার নাগ শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারে শুরু হতে যাচ্ছে বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় চার দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা। আগামী ৮ ফেব্রুয়ারি শনিবার থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই ভ্রাম্যমাণ বইমেলা ।

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ ভ্রাম্যমান বইমেলার শুভ উদ্বোধন করবেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন। এ সময় উপস্থিত থাকবেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলার সম্পাদক মন্ডলীর সদস্য ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান, বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ বইমেলার সিনিয়র ইনচার্জ দেলোয়ার হোসেন ডালিম, ইনচার্জ আব্দুল মালেক, বিক্রয় কর্মকর্তা মোহাম্মদ সোহেল সরকারসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীরা উপস্থিতি থাকবেন।

বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ বইমেলার সিনিয়র ইনচার্জ দেলোয়ার হোসেন ডালিম জানান, “চার দিনব্যাপী এ বইমেলায় বিক্রির জন্য ১০ হাজার বইয়ের মজুদ রয়েছে আমাদের কাছে। বিশ্বসাহিত্যের বিখ্যাত দেশী বিদেশী লেখকদের উপন্যাস, গল্পের বই, রম্য রচনা, ভ্রমণ কাহিনী, কবিতার বই, প্রবন্ধের বই, নাটকের বই, জীবনীগ্রন্থ, ধর্ম, দর্শন, বিজ্ঞান, সায়েন্স ফিকশন, ভৌতিক উপন্যাস, রূপকথা, অনুবাদগ্রন্থ, ইতিহাস, সমাজতত্ত্ব, স্বাস্থ্য-চিকিৎসা বিষয়ক, রান্না বিষয়ক, ব্যায়াম বিষয়ক, কম্পিউটার, ভাষা শেখার বই। নানা ধরনের বই মফস্বলের সাধারণ ছাত্রছাত্রীদের কাছে আরও সহজলভ্য করতে বিশ্বসাহিত্য কেন্দ্র থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। শনিবার থেকে প্রতিদিন বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত ৪দিন ধরে চলবে এই বইমেলা।” 
তিনি জানান, “সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় ও আইএফআইসি ব্যাংক ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় বিশ্বসাহিত্য কেন্দ্র বিভিন্ন জেলা-উপজেলায় এ ধরনের ভ্র্যাম্যমান বইমেলা চালিয়ে আসছে। ক্লাসের বইয়ের পাশাপাশি বাচ্চাদের ও পাঠকদের ভাল বই পড়ার ইচ্ছা থাকা সত্বেও ঢাকার বাইরের ছোট শহরগুলোতে এসব বই পাওয়া যায় না। তাই পাঠকদের কথা চিন্তা করে বিশ্বসাহিত্যের অনেক নামকরা বই এই বইমেলার মাধ্যমে অত্যন্ত সুলভে পাঠকদের হাতে তুলে দেওয়া হবে। এই বইমেলা থেকে মৌলভীবাজারবাসী উপকৃত হবেন।”

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031