মৌলভীবাজারে ভোক্তার অভিযান; ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২৩

মৌলভীবাজারে ভোক্তার অভিযান; ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা

কপিল দেব:

নিত্য প্রয়োজনীয় পণ্য ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চত করার লক্ষে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম এর নেতৃত্বে বড়লেখা থানার পুলিশ ফোর্সের সহযোগিতায় আজ মঙ্গলবার (২৯ আগস্ট) মৌলভীবাজার বড়লেখা উপজেলার বড়লেখা বাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, ফার্মেসীতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

আজকের অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১০ হাজার ৫০০শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

মঙ্গলবার (২৯আগষ্ট) অভিযান শেষে এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয় জানায়।

আজকের তদারকি অভিযানে প্যাকেটজাত পণ্যের গাঁয়ে উৎপাদন তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও মূল্য লেখা না থাকা, দৃশ্যমাস স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, প্রতিশ্রুতি অনুসারে খাদ্য পণ্য বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে বড়লেখা বাজারে অবস্থিত সেলিম ফল ভান্ডারকে ৫ শত টাকা, রৌদ স্টোরকে ৭ হাজার টাকা, শাপলা ফার্মেসীকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম ভোরের চেতনাকে জানান,আজকের অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১০ হাজার ৫০০শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930