মৌলভীবাজারে মশক নিধন স্প্রে দেওয়ার সময় শ্বাসকষ্টে ১৩ শিক্ষার্থী অসুস্থ

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০১৯

মৌলভীবাজারে মশক নিধন স্প্রে দেওয়ার সময় শ্বাসকষ্টে ১৩ শিক্ষার্থী অসুস্থ


স্টাফ রিপোর্টার:
মৌলভীবাজারে স্কুল চলাকালে মশক নিধন স্প্রে দেওয়ার সময় শ্বাসকষ্টে ১৩ স্কুল শিক্ষার্থী আহত হয়েছেন।
শনিবার (৩ আগষ্ঠ) দুপুর আড়াইটার দিকে মৌলভীবাজার শহরের ঐতিহ্যবাহী দি ফ্লাওয়ার কে.জি এন্ড হাইস্কুলে এ ঘটনা ঘটে।

স্কুল সূত্রে জানা যায়, দুপুরের দিকে ঐ স্কুলের ক্লাস চলাকালে মৌলভীবাজার পৌরসভা পক্ষ থেকে মশক নিধনের স্প্রে করা হলে স্কুলে অবস্থানরত শিক্ষার্থীরা শ্বাসকষ্টে অসুস্থ হয়ে পড়লে ১৩ শিক্ষার্থীকে সাথে সাথে মৌলভীবাজার সদর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়।

শ্বাসকষ্টে আহত শিক্ষার্থীরা হলেন, সৈয়দা ফাহিমা (১৫) ,রিমা (১৪) ,এ্যানী (১৪), লাবিবা আহমেদ (১৫), সুমাইয়া আক্তার (১৪), প্রজ্ঞা চৌধুরী (১২), সানন্দা চৌধুরী (১২), রিয়া দত্ত (১৪), মৌসুমী দত্ত (১৪) , শাহরিয়ার (১১), তনিমা জান্নাত (১১), সৈয়দা নাবিবা আহমেদ (১৫) ও নৌশিন আহমেদ ।

আহতদের মধ্যে ১০ শিক্ষার্থী প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন বলে মৌলভীবাজার সদর হাসপাতাল সূত্রে জানা যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বর্তমানে এদের মধ্যে ৩জন সদর হাসপাতালের চতুর্থতলায় ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন চিকিৎসা নিতে আসা সব শিক্ষার্থীই বর্তমানে শঙ্কামুক্ত।

অভিভাবক মঞ্জু দত্ত বলেন ক্লাস চলাকালে ফগার মেশিন দিয়ে মশক নিধনের ঔষধ স্প্রে করায় শিক্ষার্থীরা অসুস্থ হন। পৌর কর্তৃপক্ষ চাইলে ক্লাস শেষে শিক্ষকদের সাথে সমন্বয় করে ঔষধ স্প্রে করতে পারতেন। এখন হিতে বিপরিত হয়েছে। অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা অসুস্থদের নিয়ে উদ্বিগ্ন। এই ঘটনায় শিক্ষার্থী অসুস্থ হয়েছেন বলে তারা জানান।

এবিষয়ে দি ফ্লাওয়ার্স কে.জি এন্ড হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম এর বক্তব্য জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

ছড়িয়ে দিন

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31