মৌলভীবাজারে মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচীর উদ্বোধন: টার্গেট পচিশলক্ষ স্বাক্ষর

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৮

মৌলভীবাজারে মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচীর উদ্বোধন: টার্গেট পচিশলক্ষ স্বাক্ষর

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার:
প্রবাসী ও পর্যটন অধ্যুসিত জেলা মৌলভীবাজারবাসীর দীর্ঘদিনের দাবি ‘সরকারি মেডিকেল কলেজ’ প্রতিষ্ঠা দ্রুত বাস্তবায়নের দাবিতে ব্যাপক গণস্বাক্ষর অভিযান শুরু হয়েছে। সম্প্রতি সরকার ঘোষিত চার জেলায় নতুন চারটি মেডিকেল কলেজ ঘোষণায় মৌলভীবাজারকে অন্তঃভুক্ত না করায় জেলার সর্বস্থরের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের মাঝে ক্ষোভ বিরাজমান থাকায় দ্রুত এই গণস্বাক্ষর কর্মসূচি হাতে নেয়া হয়।

বুধবার (২৯ আগস্ট) সকাল ১০ টার দিকে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী ও জেলার বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে গঠিত ‘মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই, ওয়াল্ড ওয়াইড হোয়াটসঅ্যাপ গ্র“প ও সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের যৌথ উদ্যেগে শহরের রেস্ট ইন হোটেলের সেমিনার হলে এই গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তি যোদ্ধা আলহাজ্ব মো: আজিজুর রহমান। উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি এই দাবীর প্রতি ঐক্যমত পোষন করে মেডিকেল কলেজের দাবির পক্ষে প্রথম স্বাক্ষর করে জেলাব্যাপী গণস্বাক্ষর কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপস্থিত দর্শকদের মধ্যে পরিচয় পর্ব শুরু হলে দাঁিড়য়ে একে একে সবাই যার যার পরিচয় দেন।

সিনিয়র সাংবাদিক ও বাসস প্রতিনিধি ডা: ছাদিক আহমদ এর সভাপতিত্বে ও নাট্যজন খালেদ চৌধুরীর  ও জেলা যুব সংস্থার সভাপতি আলিম উদ্দিন হালিমের যৌথ সমন্বয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: ফলজলুল আলী, সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, সচেতন নাগরিক ফোরামের সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, যুক্তরাজ্য প্রবাসী সিনিয়র সাংবাদিক মোস্তাক আহমদ অপু, মোস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ, কনকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউর রহমান চৌধুরী, জেলা পরিষদের সদস্য জেরিন আক্তার, সৈয়দ মহসিন আলী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সৈয়দা সানজিদা সারমিন , নিখিল তালুকদার, মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই, ওয়াল্ড ওয়াইড হোয়াটসঅ্যাপ গ্র“প ঢাকার সমন্বয়ক কুতুব উদ্দিন সুহেল প্রমুখ। অনুষ্ঠানে মৌলভীবাজার জেলায় কর্মরত ইলেক্ট্রনিক্স , প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিক, কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের শীর্ষ পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে গণস্বাক্ষর কর্মসুচীতে অংশ নিতে লন্ডন প্রবাসী কমিউনিটি লিডার আব্দুর রউফ তালুকদার, আব্দুল মালিক, কামরুজ্জামান খান ও নজরুল ইসলাম আকিবসহ বিভিন্ন দেশে অবস্থানরত মৌলভীবাজারের প্রায় ৫০ জন প্রবাসী প্রতিনিধি দল অনুষ্ঠানে উপস্থিত হন।

অপরদিকে আলোচিত এ কর্মসূচির মিডিয়া সমন্বয়ক হিসেবে দ্বায়িত্ব পালনকারী সাংবাদিক শাহজাহান মিয়া বলেন, মৌলভীবাজারের ২৫ লক্ষ মানুষ বছরের পর বছর একটি মেডিকেল কলেজের দাবি জানিয়ে আসছে। এই জনদাবীর পক্ষে ইতি মধ্যে দেশ-বিদেশে অসংখ্য সভা সেমিনার হচ্ছে। সরকারে ঘোষণা রয়েছে প্রত্যেক জেলায় মেডিকেল হবে। কিন্তু তার কোন বাস্তবায়ন মৌলভীবাজারবাসী দেখছে না। এজন্য হতাশ পুরো জেলাবাসী। তাই আমরা আমাদের দাবির পক্ষে জনসম্পৃক্ততা জানান দিতে পুরো সেপ্টেম্বর মাসব্যাপী ২৫ লক্ষ স্বাক্ষরের টার্গেট নিয়ে জেলাজুড়ে গণস্বাক্ষর কর্মসূচি হাতে নিয়েছি। আশা করছি আমাদের দাবীর পক্ষে সরকারের যথাযত কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা গ্রহন করবেন।