মৌলভীবাজারে যাচ্ছেন পানি বিশেষজ্ঞ প্রকৌশলী ম ইনামুল হক

প্রকাশিত: ৯:৩২ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০১৮

মৌলভীবাজারে যাচ্ছেন পানি বিশেষজ্ঞ প্রকৌশলী ম ইনামুল হক

বন্যা সমস্যার সমাধানে দিক নির্দেশনা দিতে আজ মৌলভীবাজারে যাচ্ছেন পানি বিশেষজ্ঞ প্রকৌশলী ম ইনামুল হক । তিনি মনু ও ধলাই নদীর ভাঙন এলাকাগুলো পরিদর্শন করবেন । শনিবারে সকালে একটি সেমিনারে প্রধান বক্তা হিসেবে কথা বলবেন । স্থামীয় সাংসদ, মেয়র ও জনপ্রতিনিধিদের সঙ্গে মত বিনিময় করবেন ।বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন বিওএমএ-র সাধারন সম্পাদক সৌমিত্র দেব এর আমন্ত্রণে তিনি এই সফরে যাচ্ছেন । কিছুদিন আগে বন্যা সমস্যার স্থায়ী সমাধান কল্পে সৌমিত্র দেব এর নেতৃত্বে মৌলভীবাজারে একটি গোল টেবিল বৈঠকের আয়োজন করা হয় । তার ই ধারাবাহিকতায় পানি বিশেষজ্ঞর এই সফর ।
ম. ইনামুল হক ১৯৫১ সালে চুয়াডাঙ্গা জেলায় জন্ম নেন। তরুণ বয়সেই তিনি স্বাধীনতাকামী আন্দোলনে যোগ দেন, ১৯৭১ সালে পিতার কর্মস্থল পশ্চিম পাকিস্তানে থাকাকালীন বাংলাদেশের মুক্তি সংগ্রামে অংশ নিয়ে পিতাসহ পুলিশী নির্যাতন ও জেল জুলুমের শিকার হন।
ম. ইনামুল হক ১৯৭৪ সালে পুরপ্রকৌশল বিদ্যায় স্নাতক এবং পরবর্তীতে ১৯৮৬ সালে ইংল্যান্ডের নিউকাসল বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রি লাভ করেন। দীর্ঘ ৩৩ বছরের অধিক সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের অধীনে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী, হাওর ও জলাভূমি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, নদী গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ও পানি সম্পদ পরিকল্পনা সংস্থার মহাপরিচালক পদে দায়িত্ব পালন করেছেন। প্রকল্প বাস্তবায়ন ও পরিচালনার ক্ষেত্রে সর্বদাই তিনি জনগণের স্বার্থকে প্রাধান্য দিয়েছেন; প্রকল্প প্রণয়নের নামে অনর্থক বিদেশী কনস্যালট্যান্ট নিয়োগ, প্রকল্প বাস্তবায়নে মাত্রাতিরিক্ত ব্যয়, প্রকল্প পরিচালনায় অপচয় ইত্যাদির বিরুদ্ধে সবসময় সোচ্চার থেকে যথাসম্ভব স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রয়োগ করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031