মৌলভীবাজারে লবণ নিয়ে লঙ্কাকান্ড: দাম বেশি নেওয়ায় জরিমানা

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

মৌলভীবাজারে লবণ নিয়ে লঙ্কাকান্ড: দাম বেশি নেওয়ায় জরিমানা


মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার:
সোস্যাল মিডিয়া ফেইসবুকে মৌলভীবাজার সদরসহ বিভিন্ন হাট বাজারে লবণের দাম বেড়েছে এমন গুজবে তৈরি হয় অস্থিরতা । এরকম প্রেক্ষাপটে আইন শৃঙ্খলাবাহিনীর তৎপরতায় পাল্টে যায় গুজবের দৃশ্যপট।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরের দিকে লবণের দাম বৃদ্ধির গুজব তৈরির প্রেক্ষাপটে বাজার তদারকি করতে মাঠে নামে বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
অভিযানকালে অতিরিক্ত দামে লবণ বিক্রয় করা অপরাধে জেলা সদরের শেরপুরে অবস্থিত তাহমিনা এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

দুপুরের দিকে সদর উপজেলার কামালপুর বাজার, কাজির বাজার, বিশ্বরোড, শেরপুর, মৌলভীবাজার সড়ক, আফরোজগঞ্জ বাজার ও তার আশপাশের এলাকার বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দুটি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

অভিযানকালে উস্তাড় মিয়া নামে এক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষনিক আমলে নিয়ে শেরপুর বাজারে অবস্থিত বিশ্বজিৎ ভেরাইটিজ ষ্টোরকে মূল্যের চেয়ে পিঁয়াজের দাম অতিরিক্ত নেওয়ায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অভিযোগকারীকে জরিমানার ২৫%=১,০০০ টাকা প্রদান করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো:
আল-আমিন এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন শেরপুর ফাঁড়ির পুলিশ ফোর্স ।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930