মৌলভীবাজার জেলায় করোনার সংক্রমণ ক্রমেই বেড়ে চলছে

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, জুন ২৫, ২০২১

মৌলভীবাজার জেলায় করোনার সংক্রমণ ক্রমেই বেড়ে চলছে

মৌলভীবাজার জেলায় করোনার সংক্রমণ ক্রমেই বেড়ে চলছে। বৃহস্পতিবার রাতে আসা রিপোর্ট অনুয়ায়ী সর্বশেষ ২৪ ঘণ্টায় ৯৩ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৩৯ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার দাঁড়িছে ৪২ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৩৯ দশমিক ৫৮ শতাংশ।

এ জেলায় করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির পরিপ্রেক্ষিতে আগামী ২৭ জুন জেলার করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হবে।

মৌলভীবাজারের সাত উপজেলার মধ্যে পাঁচ উপজেলার সীমান্ত রয়েছে ভারতের সঙ্গে। প্রতিদিনই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি মৌলভীবাজার পৌরসভা করোনা নিয়ন্ত্রণে জনসাধারণকে সচেতন করতে প্রচার-প্রচারণা ও মাস্ক বিতরণ করছে।

মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, স্বাস্থ্যবিধি মানা ও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগামী শনিবার থেকে জেলার সাতটি উপজেলায় ২০টি ভ্রাম্যমাণ আদালত সকাল ও বিকেলে দুইবার পরিচালনা করা হবে। এছাড়াও রোববার থেকে করোনার প্রাথমিক ধারণার জন্য শহরের বিভিন্ন স্থানে অ্যান্টিজেন টেস্টের পরিকল্পনা রয়েছে। করোনা টেস্টের আওতা বাড়ানোর তাগিদ দেন।

জেলা প্রশাসক আরও বলেন, ‘করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভা ২৭ জুন সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। ওই সভার সিদ্ধান্ত অনুয়ায়ী পরবর্তী প্রদক্ষেপ নেওয়া হবে।’

জেলা সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, সর্বশেষ ২৪ ঘণ্টার রিপোর্টে অনুয়ায়ী ৯৩ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৩৯ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৪২ শতাংশ। এ পর্যন্ত জেলায় দুই হাজার ৭৯৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছে দুই হাজার ৫৫৯ জন। হাসপাতালে ভর্তি রয়েছে ২২ জন। জেলায় সরকারি হিসাবে করোনায় আক্রান্ত হয়ে জেলায় মোট মৃত্যুবরণ করেছে ৩৩ জন।

ছড়িয়ে দিন