মৌলভীবাজার-৩ আসনে আ.লীগে প্রার্থীর ছড়াছড়ি

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৮

মৌলভীবাজার-৩ আসনে আ.লীগে প্রার্থীর ছড়াছড়ি

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর-রাজনগর) নির্বাচনী আসনে ক্ষমতাসীন আওয়ামীলীগের প্রার্থীতা নিয়ে বিভ্রান্তির মধ্যে আছেন দলের বিভিন্ন স্থরের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। এমনিতে জেলা আওয়ামীলীগের মধ্যে বিভক্তির কারনে দু’টি বলয় দীর্ঘদিন যাবত বিদ্যমান।

একদিকে প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি সৈয়দ মহসীন আলীর নেতৃত্বাধীন একটি বলয়ে বর্তমানে নেতৃত্ব দিচ্ছেন প্রয়াত এই মন্ত্রীর সহধর্মিণী ও বর্তমান সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন এমপি।

অপরদিকে সাবেক সংসদ সদস্য ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুর রহমানের অনুসারী হিসেবে পরিচিত আরেকটি বলয়ের নেতৃত্ব দিচ্ছেন জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি নেছার আহমেদ। দীর্ঘ দিন যাবত দলীয় বিভিন্ন কর্মসূচীও উভয় গ্রুপ পৃথক পৃথক ভাবে পালন করার কারনে নিজেদের মধ্যে বিভক্তি প্রকাশ পায়। এসব বিভক্তির সরাসরি প্রভাব পরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদর-৩ আসনে দলীয় মনোনয়নকে কেন্দ্র করে।

সূত্রে জানা যায, এ পর্যন্ত ক্ষমতাসীন এই দলটির দুটি’ বলয়ের মধ্যে সৈয়দ মহসীন আলী নেতৃত্বাধীন বলয়ে তার সহধর্মিণী সৈয়দা সায়রা মহসীন পূনরায় দলীয় টিকিটে নির্বাচন করার লক্ষে এরই মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এই বলয়ে সৈয়দ মহসীন আলীর পরিবারের মধ্যে তার নিজ ভাই সৈয়দ লিয়াকত আলী মনোনয়ন ফরম সংগ্রহ করে তা জমা দেওয়ার পর থেকেই জেলা সদরের এই নির্বাচনী আসনের রাজনৈতিক অঙ্গনে বেশ আলোচনা চলছে। এছাড়াও সৈয়দ মহসীন আলী বলয়ে তফসিল ঘোষণার পর থেকে আরো ৬ প্রার্থী দলীয়ভাবে টিকিট পাওয়ার আশায় ইতিমধ্যে আওয়ামীলীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার কাজ সম্পন্ন করেছেন।

তাদের মধ্যে মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক কামাল হোসেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য ও সাবেক ভিপি আব্দুল মালিক তরফদার সোয়েব, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়াস্থ, সাবেক বৃটিশ কাউন্সিলর ও যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ- সভাপতি আলহাজ্ব এমএ রহিম সিআইপি, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল রয়েছেন। সৈয়দ মহসীন আলী বলয়ে সৈয়দা সায়রা মহসীনসহ মোট ৭ প্রার্থীকে নিয়ে এই বলয়ের অনুসারীরা রয়েছেন দিধাদন্ধের মধ্যে।

অন্য দিকে সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুর রহমানের অনুসারী হিসেবে পরিচিত আরেকটি বলয়ের নেতৃত্ব থাকা জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি নেছার আহমেদ একক প্রার্থী হিসেবে দলীয় টিকিটে নির্বাচন করার লক্ষে এরই মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এসময় তার সাথে ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানসহ দলীয় নেতৃবৃন্দ।

সর্বশেষ এই প্রার্থী বুধবার (১৪ নভেম্বর) দুপুরের দিকে দলীয় সভানেত্রীর আমন্ত্রণে সারা দেশ থেকে আসা মনোনয়ন প্রত্যাশীদের গণভবনে সাক্ষাৎ পর্বেও অংশ নেন। এসময় নেছার আহমেদের অনুসারীদেরকে গণভবনের প্রধান গেটের সামনে অপেক্ষমান থাকতে দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আপলোডকৃত একটি ছবিতে। গণভবনে নেছার আহমেদ ছাড়াও সৈয়দ মহসীন আলী গ্রুপের মনোনয়ন প্রত্যাশী সৈয়দা সায়রা মহসীনসহ অপর ৬ প্রার্থীও অংশ নেন।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930