ময়মনসিংহ মেডিকেল কলেজে মারা গেলেন আরো ১৭ জন

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১

ময়মনসিংহ মেডিকেল কলেজে  মারা গেলেন আরো ১৭ জন

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ১০ জন এবং উপসর্গ নিয়ে সাত জন মারা গেছেন। মৃত ১৭ জনের মধ্যে ময়মনসিংহ জেলার রোগী মারা গেছেন নয় জন।

মমেক হাসপাতালের মেডিসিন ইউনিটের কনসালটেন্ট এবং করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মো. মহিউদ্দিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় ময়মনসিংহ জেলায় মারা গেছেন—ময়মনসিংহ জেলা সদরের বাঘমারার নিতু (২৫), মুক্তাগাছার আবুল হোসেন (৬২), এবং ইশ্বরগঞ্জের সোহরাব উদ্দিন (৭২) ও আছিয়া (৭৫)।

এ ছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন—ময়মনসিংহ সদরের দীনেশ চন্দ্র দাস (৮০), রুস্তম আলী (৭৩) ও রেনু বালা (৫৫), ত্রিশালের আবুল কাশেম (৪৫) এবং নান্দাইলের মাওলানা আবু সাঈদ (৭৫)।

এ ছাড়া রামেক হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগের শেরপুরের তিন জন, নেত্রকোনার দুজন এবং জামালপুরের একজন মারা গেছেন। এর বাইরে গাজীপুরের দুজন রোগী মারা গেছেন।

ডা. মো. মহিউদ্দিন খান জানান, গত ২৪ ঘণ্টায় মমেক হাসপাতালে ভর্তি হয়েছে ৪৭৮ জন। এ ছাড়া নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ২১ জন। আর, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩২ জন।

এদিকে, গতকাল শনিবার রাতে জেলা স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় জেলায় ৬৯৯টি নমুনা পরীক্ষা করে ১৮৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। তাঁদের মধ্যে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১২৩ জন এবং পিসিআর টেস্টে ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৬ দশমিক ৩২ শতাংশ।

জেলার বিভিন্ন হাসপাতালে মোট করোনা রোগী আছে ১২২ জন। এর মধ্যে মমেক হাসপাতালে ৯৬ হস, সিবিএমসিতে ১১ জন এবং বিভিন্ন উপজেলা হাসপাতালে ১২ জন রোগী ভর্তি আছেন।

ছড়িয়ে দিন